৯ মামলায় ফখরুলের জামিন আদেশ আজ

‘কারাগারে ৫ কেজি ওজন কমেছে’

| বুধবার , ১০ জানুয়ারি, ২০২৪ at ৯:৫৬ পূর্বাহ্ণ

রাজধানীর রমনা ও পল্টন থানার নয়টি মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়েছে। এসব মামলায় তিনি জামিন পাবেন কিনা সে বিষয়ে আজ বুধবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. সুলতান সোহাগ উদ্দিন আদেশ দেবেন।

ফখরুলের আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার নয়টি মামলায় তার জামিনের বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। এদিন বেলা পৌনে ১২টার দিকে কারাগার থেকে ফখরুলকে আদালতে হাজির করা হয়। শুনানি চলার সময়ে মামলাগুলোতে ফখরুলকে গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়। আর ফখরুলের আইনজীবী আসাদুজ্জামান তার জামিন চান। উভয় পক্ষের শুনানি নিয়ে বিচারক দুপুর ১টা ৫০ মিনিটের দিকে আদেশ দেন। খবর বিডিনিউজের।

এদিকে দুই মাসের বেশি সময় ধরে কারাগারে থাকা মির্জা ফখরুল শারীরিক নানা জটিলতায় ভুগছেন বলে আদালতকে জানিয়েছেন তার আইনজীবীরা। তার ভাসকুলার ডিজিজ রয়েছে। তার হাঁটতে কষ্ট হয়। ওজন কমে গেছে পাঁচ কেজি। ফখরুলের জামিন শুনানির জন্য আজ বুধবার দিন রাখলেও তাকে আদালতে হাজির করার প্রয়োজন পড়বে না বলে জানান বিচারক। ফখরুলের বিরুদ্ধে এ মামলাগুলোতে জামিন আবেদন গ্রহণ করে হাই কোর্ট গত ১৮ ডিসেম্বর হাকিম আদালতকে নিষ্পত্তির নির্দেশ দিয়েছিল। একইসঙ্গে জামিন আবেদন শুনানির জন্য গ্রহণ না করা কেন বেআইনি হবে না, তা জানতে চেয়ে তখন রুলও জারি করেছিল বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাই কোর্ট বেঞ্চ। হাকিম আদালত রমনা ও পল্টন থানায় করা ১০ মামলায় মির্জা জামিন আবেদন গ্রহণ না করায় ১৪ ডিসেম্বর রিট আবেদন করেন মির্জা ফখরুল। ১০ মামলার মধ্যে পল্টন থানার সাতটি এবং রমনা থানার তিনটি মামলার কথা রিট আবেদনে বলা হয়।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ার হারানো ইমেজ ফিরিয়ে আনার চেষ্টা করবো
পরবর্তী নিবন্ধনেত্রীর নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে মহানগর আ. লীগ ঐক্যবদ্ধ