৯ মামলায় জামিন,একটিতে আটকে থাকলেন খসরু

| বৃহস্পতিবার , ২৫ জানুয়ারি, ২০২৪ at ৭:০৬ পূর্বাহ্ণ

প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন আবেদন নাকচ করেছে আদালত। তবে পল্টন থানার নাশকতার মামলায় তার জামিন আবেদন মঞ্জুর করা হয়েছে। গতকাল বুধবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম তোফাজ্জল হোসেন শুনানি শেষে দশ হাজার টাকা মুচলেকায় আমির খসরুর জামিন মঞ্জুর করেন। এ নিয়ে ১০ মামলার মধ্যে ৯টিতেই জামিন পেলেন তিনি। অবশিষ্ট আরেক মামলায় তার পক্ষে আদেশ হলেই আমীর খসরুর কারামুক্তির পথ খুলবে বলে তার অন্যতম আইনজীবী হান্নান ভূইয়ার ভাষ্য। খবর বিডিনিউজের।

এর আগে গত ১৭ জানুয়ারি পল্টন থানার দুই মামলায় জামিন পান আমীর খসরু। এরপরে ১৮ এবং ২১ জানুয়ারি মোট ছয় মামলায় তার জামিন আবেদন মঞ্জুর করে আদালত। বাকি দুই মামলায় জামিন আবেদনের ওপর শুনানির জন্য এদিন ধার্য করেছিলেন বিচারক।

গত ২৮ অক্টোবর নয়া পল্টনে বিএনপির সমাবেশ ঘিরে সংঘর্ষের দিন বিজয়নগর ও কাকরাইলে সহিংসতার ঘটনায় করা ৩৬টি মামলা হয়। তার মধ্যে ১০টিতে আসামি করা হয় আমীর খসরুকে। গত ৩ নভেম্বর রাজধানীর গুলশান থেকে বিএনপি নেতাকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরে তাকে ২৮ অক্টোবর পুলিশ কনস্টেবল হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেওয়া হয়। গত ৮ জানুয়ারি খসরুর জামিন আবেদন গ্রহণ, শুনানি ও নিষ্পত্তি করতে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতকে নির্দেশ দেয় হাই কোর্ট।

পূর্ববর্তী নিবন্ধসুইজারল্যান্ড সিংগাপুর থেকে আনা হবে দুই জাহাজ এলএনজি
পরবর্তী নিবন্ধকালুরঘাট সেতু বাস্তবায়নে রেলমন্ত্রীর সহযোগিতার আশ্বাস