৭ ঘণ্টা বিদ্যুৎহীন রেলের পূর্বাঞ্চল অফিস

দুই কোটি টাকার বিল বকেয়া

আজাদী প্রতিবেদন | সোমবার , ২০ মে, ২০২৪ at ৭:৪০ পূর্বাহ্ণ

প্রায় ২ কোটি টাকা বকেয়া থাকায় রেলওয়ে পূর্বাঞ্চল অফিসের বিদ্যুতের লাইন কেটে দিয়েছে চট্টগ্রামের বিদ্যুৎ বিতরণ বিভাগ দক্ষিণাঞ্চল। এতে প্রায় ৭ ঘণ্টা বিদ্যুৎহীন ছিল গুরুত্বপূর্ণ এ অফিস। বিল পরিশোধের নিশ্চয়তা পাওয়ার পর বিকেল সাড়ে ৪টার দিকে বিদ্যুতের পুনঃসংযোগ দেওয়া হয়। বিদ্যুৎ না থাকায় বিপাকে পড়তে হয়েছে কর্মকর্তাকর্মচারীদের। গতকাল রোববার সকাল সাড়ে ৯টার দিকে রেলের পূর্বাঞ্চলের সিআরবি ও পাহাড়তলী অফিসে লাইন কেটে দেন বিদ্যুৎ অফিসের লোকজন।

চট্টগ্রাম বিদ্যুৎ বিতরণ বিভাগ (দক্ষিণাঞ্চল) সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে রেল পূর্বাঞ্চল অফিস ২ কোটি টাকার বেশি বিল পরিশোধ করছে না। বারবার এই বিষয়ে বলা হলেও, তারা টাকার সংকটের অজুহাত দিয়ে বিল পরিশোধ করেনি। এই জন্য রোববার বিদ্যুৎ বিতরণ বিভাগের প্রকৌশলীরা গিয়ে সকাল সাড়ে ৯টার দিকে লাইন কেটে দেন। শিগগিরই বিল পরিশোধের নিশ্চয়তা পাওয়ার পর বিকেল সাড়ে ৪টার দিকে বিদ্যুতের পুনঃসংযোগ দেওয়া হয়।

বিদ্যুৎ বিভাগের প্রধান প্রকৌশলী হুমায়ুন কবির মজুমদার বলেন, বিদ্যুৎ বিল বকেয়ার বিষয়ে আমরা কয়েক দফা চিঠি দিয়েছি। এরপরেও তারা কোনো উদ্যোগ নেয়নি। সেজন্য লাইন কেটে দেওয়া হয়েছিল। পরে বিল পরিশোধের নিশ্চয়তা দেওয়ার পর আবার সংযোগ দেওয়া হয়েছে।

রেল পূর্বাঞ্চলের প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী মো. হাবিবুর রহমান বলেন, বিদ্যুৎ বিলের বাজেট আমরা পাইনি, সে জন্য বিল পরিশোধ করতে পারিনি। সামনের বাজেটে বিল পরিশোধ করব।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধঋণ দেয়ার নামে গ্রাহকের ২৬ লাখ টাকা হাতিয়ে নিয়েছে মাল্টিপারপাস