৭০ ভরি স্বর্ণালংকার ও নগদ ৫ লাখ টাকা লুট

রাউজানে প্রবাসীর ঘরে ডাকাতি

রাউজান প্রতিনিধি | সোমবার , ৩১ অক্টোবর, ২০২২ at ১০:১৩ পূর্বাহ্ণ

রাউজানে প্রবাসীর ঘরে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতদল ৭০ ভরি স্বর্ণালংকার ও নগদ পাঁচ লাখ টাকা লুট করে নিয়ে যায়। এছাড়া ডাকাতদল ওই ঘরের প্রবাসী পুত্রের ভিসাযুক্ত পাসপোর্টও নিয়ে নেয়। গত শনিবার ভোররাতে উপজেলার পৌরসভার চত্রপাড়ায় মোহাম্মদ আলী চৌধুরী নামে এক প্রবাসীর ঘরে এই ডাকাতির ঘটনা ঘটে। ঘটনার একদিন পার হলেও এ ঘটনার কোনো ক্লু ডাকাতির কোনে ক্লু উদঘাটন করতে পারেনি থানা পুলিশ।

জানা যায়, শনিবার ভোররাতে জানালার গ্রীল কেটে একদল ডাকাত ঘরের মালিক প্রবাসী মোহাম্মদ আলী চৌধুরীকে হাত-পা ও চোখ বেঁধে ফেলে। পরে তাকে তোষক চাপা দিয়ে ঘর থেকে লুঠে নিয়ে ৭০ ভরি স্বর্ণালংকার ও নগদ পাঁচ লাখ টাকা। এছাড়া ডাকাতরা এই ঘরের প্রবাসী পুত্র মোহাম্মদ সরোয়ারের ভিসাযুক্ত পাসপোটটিও নিয়ে যায়।

ঘরের মালিক মোহাম্মদ আলী চৌধুরী জানিয়েছেন, ওই রাতে পাশের গ্রামে তার আত্মীয়ের বিয়ের মেহেদী অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে গিয়েছিলেন তার পরিবারের সকল সদস্য। ঘরে ছিলেন শুধুমাত্র তিনি। ঘরের আলমিরাতে রক্ষিত ছিল তার স্ত্রী, পুত্রবধু ও কন্যাদের সোনার সব গহনা। ওই বিয়ের খরচের জন্য এখানে রাখা ছিল পাঁচ লাখ টাকা। ডাকাত দল গ্রীল ভেঙ্গে ঘরে প্রবেশ করে তাকে বেঁধে ফেলে। তারপর তারা আলমিরার চাবি আদায়ে তাকে মেরে ফেলার ভয় দেখায়। তখন সে অসহায় অবস্থায় চাবি রাখার জায়গা দেখিয়ে দেয়। এরপর ডাকাতদল ওই চাবি দিয়ে আলমিরা খুলে খুঁজে নেয় গহনা ও টাকা। সাথে নিয়ে যায় সব চাবি ও প্রবাসী পুত্রের ভিসাযুক্ত পাসপোট।

ওই ঘরের প্রবাসী পুত্র সরোয়ার বলেছেন, ডাকাতির ঘটনা শুনে ৯৯৯ এ ফোন করলে ভোররাতে রাউজান থানার পুলিশ দল ঘটনা পরিদর্শন করেন।

এ ব্যাপারে জানতে চাইলে রাউজান থানার ওসি আবদুল্ল্রাহ আল হারুন বলেন, ওই চুরির ঘটনার সংবাদ পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গৃহকর্তার কাছ থেকে ঘটনা শুনেছেন পুলিশ ঘটনা তদন্ত করছে। তারা একটি জিডি করেছেন। তদন্ত করে জড়িতদের সনাক্ত করার চেষ্টা করছে।

পূর্ববর্তী নিবন্ধযুদ্ধাপরাধীর স্ত্রী-সন্তানদের রাজনীতি নিষিদ্ধ করার দাবী
পরবর্তী নিবন্ধবাড়বকুণ্ডে লাখ টাকা জরিমানা