৭টি নোহা ও প্রাইভেট কার অঙ্গার

সাগরিকায় গ্যারেজ-গুদামে আগুন

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৭ জানুয়ারি, ২০২১ at ৬:৪৬ পূর্বাহ্ণ

ভয়াবহ অগ্নিকাণ্ডে নগরীর সাগরিকা স্ট্রান্ড রোডে একটি গ্যারেজ, জুট কাপড়ের গুদাম ও চায়ের দোকান পুড়ে গেছে। গতকাল মঙ্গলবার ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন, গ্যারেজে ৭টি নোহা ও প্রাইভেট কার ছিল। সবগুলো পুড়ে গেছে। অগ্নিকাণ্ডে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রামের উপ-সহকারী পরিচালক নিউটন দাশ দৈনিক আজদীকে বলেন, খোলা স্থানে জুটগুদাম ছিল। তার পাশে গ্যারেজ এবং টং টাইপের চায়ের দোকান ছিল। ধারণা করছি, সেখানে পাশে থাকা ময়লার স্তূপ থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে বিষয়টি তদন্ত সাপেক্ষে জানা যাবে।
ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা বলেন, ভোর ৪টা ৩৫ মিনিটে আগুন লাগার খবর পাই ২টি স্টেশনের ৭টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সকাল সাড়ে ৮টায় পুরোপরি নিয়ন্ত্রণ আসে। যে গাড়িগুলো পুড়েছে সেগুলো পুরনো, মেরামতের জন্য রাখা। জুটগুদামও উন্মুক্তভাবে ছিল। অগ্নিকাণ্ডে ৪ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে জানান তিনি। আগ্রাবাদ ফায়ার স্টেশনের কন্ট্রোল রুম থেকে পাওয়া তথ্য অনুয়ায়ী, জুট গুদাম ছিল সেমি ও কাচা পাকা ভবনে। মোট পাঁচজন মালিক ছিল। তারা হচ্ছেন- নুরুল আলম, মাসুদ, যিশু, নূর হোসেন ও জাহিদ হোসেন।
এদিকে ঘটনাস্থলে আবদুল করিম নামে একজন সাংবাদিকদের বলেন, আগুনে আমাদের ৭টি নোহা ও প্রাইভেটকার পুড়ে গেছে। প্রতিটি নোহার দাম ৩০ লাখের বেশি। প্রতিটি প্রাইভেট কারের মূল্য ২৫ লাখের বেশি। এছাড়া একটি মোটর বাইকও পুড়ে ছাই হয়ে গেছে। সব মিলিয়ে গ্যারেজে ক্ষতি হয়েছে দেড় কোটি টাকা।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন মেয়র পদে ৫ ও কাউন্সিলরে ৬০ জন
পরবর্তী নিবন্ধমহেশখালীর কোহেলিয়া নদী ভরাট বন্ধে আইনি নোটিশ