৬ বিশিষ্ট নাগরিক ও এক প্রতিষ্ঠান পেল চসিকের স্বাধীনতা সম্মাননা পদক

চট্টগ্রামের সকল গুণীজনকে পর্যায়ক্রমে সম্মাননা দেয়া হবে : মেয়র

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১ এপ্রিল, ২০২২ at ৭:০৫ পূর্বাহ্ণ

রাষ্ট্র ও সমাজে অনন্য অবদানের জন্য চট্টগ্রামের ৬ জন বিশিষ্ট নাগরিক ও একটি প্রতিষ্ঠানকে স্বাধীনতা স্মারক সম্মাননা পদক ২০২২ দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন। সম্মাননা স্মারক পদক ২০২২ প্রদান উপলক্ষে গতকাল বৃহস্পতিবার বিকেলে চসিক পুরাতন নগর ভবনের কে.বি আবদুচ ছত্তার মিলনায়তনে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। চসিক ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব খালেদ মাহমুদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার বেগম। আরো বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, শিক্ষা স্ট্যান্ডিং কমিটির সভাপতি ড. নিছার উদ্দিন আহমদ মঞ্জু, সমাজ কল্যান ষ্ট্যান্ডিং কমিটির সভাপতি আবদুস সালাম মাসুম, ওয়ার্ড কাউন্সিলর মো. ইলিয়াছ, হাসান মুরাদ বিপ্লব, মো. নুরুল আমিন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিন পারভীন জেসী, ফেরদৌসী আকবর, সংবর্ধিত অতিথির মধ্যে বক্তব্য রাখেন ডা. একিউএম সিরাজুল ইসলাম চৌধুরী, সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরী ও আল মানাহিলের পক্ষে আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চসিক প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, উপসচিব আশেক রসুল চৌধুরী টিপু। মেয়র পদক প্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানের সদস্যদের হাতে ক্রেস্ট তুলে দেন।
এ বছর স্বাধীনতা স্মারক সম্মাননা পদক প্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠান যথাক্রমে স্বাধীনতায় এম.এ ওহাব (মরণোত্তর), মুক্তিযুদ্ধে এস এম ইউসুফ (মরণোত্তর), সাংবাদিকতায় হেলাল উদ্দিন চৌধুরী, সংস্কৃতিতে ওস্তাদ জগদানন্দ বড়ুয়া (মরণোত্তর), ক্রীড়ায় নজরুল ইসলাম লেদু, সমাজ সেবায় আল মানহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ, চিকিৎসায় ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম। অনুষ্ঠানে পদক পাওয়া ব্যক্তি, তাঁদের স্বজনেরা এবং প্রতিষ্ঠানের প্রতিনিধি নিজেদের অনুভূতি প্রকাশ করেন।
প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, ৩০ লাখ মানুষের প্রাণের বিনিময়ে ও প্রায় ৩ লাখ মা-বোনের সম্ভ্রম উৎসর্গ করে এবং কোটি মানুষের সর্বস্ব ত্যাগের ফসল আমাদের স্বাধীনতা। বাঙালির এই শ্রেষ্ঠ অর্জনকে প্রজন্ম থেকে প্রজন্মে পৌঁছে দিতে হবে। সবার অবদানের স্বীকৃতি দিতে হবে। যে জাতি গুণীদের সম্মান করতে পারে না সেই জাতি উন্নত হতে পারে না। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। এই উন্নয়নের চাকাকে সচল রাখতে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

পূর্ববর্তী নিবন্ধআজ ক্বণন’র তিন যুগ পূর্তি অনুষ্ঠান
পরবর্তী নিবন্ধশ্রীলঙ্কার প্রেসিডেন্ট ভবনে হামলা, কলম্বোতে কারফিউ জারি