৪ বছর পর টি-২০ দলে মিরাজ

| শুক্রবার , ১ জুলাই, ২০২২ at ৬:৪২ পূর্বাহ্ণ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দল আগেই ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড । এবার সেই দলে কিছু পরিবর্তন আনা হয়েছে। প্রায় চার বছর পর দলে ফিরলেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। এছাড়া দলে জায়গা করে নিয়েছেন পেসার তাসকিন আহমেদও। সর্বশেষ ২০১৮ সালে টি-টোয়েন্টি খেলা মিরাজ নিয়মিত টেস্ট ও ওয়ানডে দলে খেলেছেন। সাদা পোশাকে দারুণ পারফর্ম করে যাচ্ছেন তিনি। ওয়ানডেতেও এই অলরাউন্ডারের পারফরম্যান্স সন্তোষজনক।

এছাড়া ইনজুরির কারণে প্রথমে স্কোয়াডে ছিলেন না তাসকিন। পরবর্তীতে সুস্থ হয়ে উঠলে দলে নাম অন্তর্ভুক্ত করা হয়েছে এই পেসারের। ক্যারিবিয়দের বিপক্ষে প্রথমে ঘোষিত স্কোয়াড থেকে বাদ পড়েছেন ইয়াসির আলী চৌধুরী, শহিদুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন। ইয়াসির ও শহিদুল ইনজুরির কারণে ছিটকে গিয়েছেন।

সাইফউদ্দিন ফিটনেস সমস্যায় বাদ পড়েছেন স্কোয়াড থেকে। আগামীকাল ২ জুলাই প্রথম ম্যাচ মাঠে গড়াবার মধ্যে দিয়ে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ৩ ও ৭ জুলাই অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি ম্যাচ। এরপর তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলবে দুই দল।

বাংলাদেশের পরিবর্তিত টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদি হাসান মিরাজ এবং তাসকিন আহমেদ।