৪ ডিসেম্বর গাড়ি চলবে যেসব সড়কে

সিএমপির জরুরি নির্দেশনা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২ ডিসেম্বর, ২০২২ at ৯:৩৮ পূর্বাহ্ণ

চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাসমাবেশ উপলক্ষে নগরীর বিভিন্ন সড়কে গাড়ি চলাচলে জরুরি নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)। গতকাল ১ ডিসেম্বর গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে সকল ধরনের

যানবাহন চালক, যাত্রী ও সমাবেশে অংশগ্রহণকারীদের জন্য সিএমপি এ নির্দেশনা দিয়েছে।

সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৪ ডিসেম্বর সকাল ৮টা থেকে নগরীর এমএ আজিজ স্টেডিয়াম থেকে রেডিসন ব্লু গোলচত্বর, ইস্পাহানি মোড়, টাইগারপাস হয়ে পলোগ্রাউন্ড সমাবেশস্থল পর্যন্ত সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। সকাল ৮টা থেকে সফর শেষ না হওয়া পর্যন্ত এ নির্দেশনা বহাল থাকবে। একই সঙ্গে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত আন্তঃজেলার কোনো যাত্রীবাহী বাস শহরে ঢুকতে পারবে না।

হাইলেভেল রোড, ওয়াসার মোড়, জমিয়াতুল ফালাহ্‌ পশ্চিম গেট ইউটার্ন, লালখানবাজার ফ্লাইওভারের নামার মুখ, আলমাস মোড়, চানমারি রোড, ম্যাজিস্ট্রেট কলোনি রোডের মুখ, সিটি কর্পোরেশন অফিস গলির উভয় মুখ, দেওয়ানহাট ব্রিজের মুখ, টাইগারপাস মোড়, আমবাগান রেলক্রসিং, কাজির দেউড়ি, নেভাল এভিনিউ, ইঞ্জিনিয়ার ইনিস্টিটিউট, রেলওয়ে অফিসার্স কলোনি মসজিদ, কুক আউট রেস্টুরেন্ট, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, কাঠের বাংলো, ফ্রান্সিস রোড, আটমার্সিং, এনায়েত বাজার, পুরাতন রেলস্টেশন, কদমতলী মোড়, নিউমার্কেট মোড়, সিটি কলেজ মোড়, অভয়মিত্র ঘাট, নতুন ব্রিজ, আখতারুজ্জামান ফ্লাইওভারে ওঠার মুখ, ষোলশহর ২ নম্বর গেট পুলিশ বঙের সামনে, ফ্লাইওভারে ওঠার মুখ, পেনিনসুলা হোটেলের সামনে, শহীদ শাহজাহান মাঠের সামনে, পাঞ্জাবি লেনের মুখ, আগ্রাবাদ বাদামতলী মোড় সড়কে ব্লক স্থাপন ও ডাইভারশন দেওয়া হবে।

অনুষ্ঠানে আসা অতিথিদের যানবাহন ও যানজট পরিহারে টাইগারপাস থেকে সকল গাড়ি উল্টো পথে এসে ড্রপ করে, কেন্দ্রীয় নেতাদের গাড়ি ইউটার্ন করে কাঠের বাংলো দিয়ে সিআরবিতে চলে যাবে। এক্ষেত্রে মন্ত্রী, মেয়র, সংসদ সদস্য, জিওসি২৪ পদাতিক ডিভিশন, বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার ও রেঞ্জ ডিআইজির গাড়ি সোজা সামনে গিয়ে রেলওয়ে পাবলিক স্কুল মাঠে প্রবেশ করবে।

অপরদিকে নতুন ব্রিজ গোল চত্বরের পশ্চিম পাশে, কদমতলী মোড়, ষোলশহর রেলস্টেশনের সামনের রাস্তা, শহীদ শাহজাহান মাঠ ও আগ্রাবাদ বাদামতলী মোড় এলাকায় ড্রপিং পয়েন্ট থাকবে।

সমাবেশস্থলে পার্কিংয়ের জন্য মন্ত্রী, মেয়র, এমপি, কেন্দ্রীয় নেতৃবৃন্দ, জিওসি২৪ পদাতিক ডিভিশন, বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার ও রেঞ্জ ডিআইজির জন্য আলাদা ড্রপিং পয়েন্ট ও পার্কিংয়ের স্থান নির্ধারণ করা হয়েছে।

এছাড়া মহানগর ও জেলার নেতাদের গাড়ি পুরাতন রেলস্টেশন ও প্যারেড গ্রাউন্ড এবং গণমাধ্যমের গাড়ি নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে পার্কিংয়ের জন্য বলা হয়েছে।

সমাবেশে আসা গাড়ি নতুন ব্রিজ থেকে কালামিয়া বাজার এঙেস রোড, শুভপুর টার্মিনাল, ফরেস্ট গেট (বন গবেষণা উচ্চ বিদ্যালয় মাঠ), বহদ্দারহাট টার্মিনাল, শহীদ শাহজাহান মাঠ (আমবাগান রোড), আগ্রাবাদ এঙেস রোড ও অলংকার আলিফ গলিতে পার্কিংয়ের জন্য বলা হয়েছে।