৩৯ ইউপিতে নির্বাচন কাল

সীতাকুণ্ড-মীরসরাই-ফটিকছড়ি মাঠে থাকবেন ২৮ নির্বাহী ম্যাজিস্ট্রেট আজ কেন্দ্রে যাবে নির্বাচনী সামগ্রী

আজাদী প্রতিবেদন | বুধবার , ১০ নভেম্বর, ২০২১ at ৪:৫৩ পূর্বাহ্ণ

আগামীকাল বৃহস্পতিবার সীতাকুণ্ড-মীরসরাই ও ফটিকছড়ি উপজেলার ৩৯ ইউনিয়ন পরিষদের নির্বাচন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এসব ইউপিতে একটানা ভোট গ্রহণ চলবে। সুস্থভাবে ভোট গ্রহণের জন্য নির্বাচন কমিশন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তিন উপজেলার ৩৯ ইউনিয়নে নির্বাচনী মাঠে থাকছেন ২৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের অধীনে মোবাইল টিম।
ইতোমধ্যে জেলা নির্বাচন অফিস থেকে ব্যালট পেপারসহ সকল নির্বাচনী সামগ্রী প্রতিটি উপজেলায় পৌঁছে গেছে। আজ বুধবার সকাল থেকে নির্বাচন কর্মকর্তাদের তত্ত্বাবধানে ইউনিয়নের ভোট কেন্দ্রে পৌঁছে যাবে এসব নির্বাচনী সামগ্রী। নির্বাচনী সামগ্রীর সাথে প্রতিটি ভোট কেন্দ্রে অবস্থান নেবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
সীতাকুণ্ড-মীরসরাই ও ফটিকছড়ি উপজেলার ৩৯ ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৫৩ জন চেয়ারম্যান প্রার্থী, ১২৫৬ জন সাধারণ ওয়ার্ডের মেম্বার প্রার্থী এবং ২৯১ জন সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গতকাল রাত ১২টা থেকে প্রার্থীদের সব ধরনের প্রচার-প্রচারণা বন্ধ হয়ে গেছে।
নির্বাচনে যেসব নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন : যেসব নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউপি নির্বাচনে দায়িত্ব পালন করবেন তারা হলেন মো. রায়হার মেহেবুব, আশরাফুল হাসান, হিমাদ্রী খীসা, নাঈমা ইসলাম, মিল্টন বিশ্বাস, তানভীর হাসান চৌধুরী, এস এম আলমগীর, মামনুন আহমেদ অনীক, রাজীব চৌধুরী, শিরীন আক্তার, মোহাম্মদ আল আমিন সরকার, মোহাম্মদ আতিকুর রহমান, মুহাম্মদ মাজহারুল ইসলাম, মো. আবু রায়হান, তাহমিনা আক্তার, মো. রাজীব হোসেন, মো. আশরাফুল আলম, গালিব চৌধুরী, ফাহমিদা আফরোজ, মো. মঈন উদ্দিন, এহসান মুরাদ, জিসান বিন মাজেদ, সজীব কান্তি রুদ্র, মাসুদাজান্নাত, সুবল চাকমা, বিবি করিমুন্নেছা, এসএমএন জামিউল হিকমা, পিযুষ কুমার চৌধুরী।
যেসব ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে : মীরসরাই উপজেলার হিংগুলী, জোরারগঞ্জ, ধুম, ওসমানপুর, কাটাছড়া, দূর্গাপুর, মীরসরাই, করেরহাট, মিঠানালা, মঘাদিয়া, খৈয়াছড়া, মায়ানী, ওয়াহেদপুর এবং সাহেরখালী ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সীতাকুণ্ড উপজেলার মধ্যে সৈয়দপুর, বারৈয়াঢালা, মুরাদপুর, বাড়বকুণ্ড, বাঁশবাড়িয়া, কুমিরা, সোনাইছড়ি, ভাটিয়ারি ও ছলিমপুর ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। অপরদিকে ফটিকছড়ি উপজেলার বাগান বাজার, দাঁতমারা, নারায়ণহাট, হারুয়ালছড়ি, পাইন্দং, কাঞ্চন নগর, সুন্দরপুর, লেলাং, রোসাংগিরি, ভক্তপুর, জাফত নগর, ধর্মপুর, সমিতির হাট ও আবদুল্লাহপুর ইউনিয়ন পরিষদে আগামীকাল নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস থেকে জানা গেছে, প্রতিটি ইউনিয়নে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য পর্যাপ্ত নির্বাচনী কর্মকর্তা (প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তা) নিয়োগ দেয়া হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে পুলিশ ও আনসার মিলে ১৮ জন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে আছে উচ্ছ্বাস, আছে শঙ্কা
পরবর্তী নিবন্ধপূর্বের অবস্থায় ফিরিয়ে আনতে ভরাট করা হচ্ছে গুনাগরি পাহাড়