২১ পদের বিপরীতে মনোনয়নপত্র দাখিল ৪৫ প্রার্থীর, স্বতন্ত্র ৩

জেলা আইনজীবী সমিতি নির্বাচন

হাবীবুর রহমান | বুধবার , ২৪ জানুয়ারি, ২০২৪ at ৬:১৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচন ২০২৪ এ ২১ টি পদের বিপরীতে মনোনয়নপত্র দাখিল করেছে ৪৫ জন প্রার্থী। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী রয়েছেন তিনজন। তারা হলেন, সাধারণ সম্পাদক (এজিএস) পদে কামাল উদ্দিন, সাংস্কৃতিক সম্পাদক পদে সুচিত্রা লালা মুন্নী ও সদস্য পদে নাসিমুল আবেদীন চৌধুরী রায়হান। প্রধান নির্বাচন কমিশনার ফখরুদ্দিন চৌধুরী আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আওয়ামীপন্থী সমন্বয় পরিষদের ২১ জন, বিএনপিপন্থী ঐক্য পরিষদের ২১ এবং তিনজন স্বতন্ত্র্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এবং দাখিল করেছেন। বুধবার (আজ) বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। পরদিন বৃহস্পতিবার বৈধতা সংক্রান্ত আপত্তি শুনানি ও সিদ্ধান্ত ঘোষণা করা হবে। ২৭ জানুয়ারি প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ পাবেন। ২৮ জানুয়ারি চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। প্রধান নির্বাচন কমিশনার বলেন, চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের পর থেকে প্রচার প্রচারণা শুরু হবে।

নির্বাচন কমিশনসূত্র জানিয়েছেন, সমন্বয় পরিষদের ২১ প্রার্থীর মধ্যে সভাপতি পদে মনোনয়নপত্র দাখিল করেছেন বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ হাশেম, সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আজিজ উদ্দীন (হায়দার), সহসভাপতি পদে বীর মুক্তিযোদ্ধা মো. মাহফুজুর রহমান খান, সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ ফখরউদ্দিন জাবেদ, সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে মো. আখতারুজ্জামান (রুমেল), অর্থ সম্পাদক পদে খাইরুন্নিসা আখতার (নিসা), পাঠাগার সম্পাদক পদে মোহাম্মদ আফজাল হোসাইন, সাংস্কৃতিক সম্পাদক পদে নাসরিন আক্তার চৌধুরী, ক্রীড়া সম্পাদক পদে মো. হাবিবুর রহমান ও তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে অভিজিত ঘোষ এবং নির্বাহী সদস্য পদে মো. আবু কাউছার (পন্নী), এমরানুল হক আজাদ, চৌধুরী আহমেদ মহসিন, ফাহমিদা চৌধুরী, মো. ফখরুল ইসলাম (গালিব), মো. হাবিবুর রহমান, খোকন কান্তি তালুকদার (অভিজিৎ), কোহিনুর আকতার, মিটুন দাশ, মনির আহমদ (মামুন) ও মো. রাইসুল কবির।

ঐক্য পরিষদের ২১ প্রার্থীর মধ্যে সভাপতি মনোনয়নপত্র দাখিল করেছেন মো. নাজিম উদ্দিন চৌধুরী, সিনিয়র সহসভাপতি পদে মো. আবদুল কাদের, সহসভাপতি পদে মো. জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ আশরাফ হোসেন চৌধুরী (রাজ্জাক), সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে মো. কাশেম কামাল, অর্থ সম্পাদক পদে কাজী মো. আফরাফুল হক আনসারী (জুয়েল), পাঠাগার সম্পাদক পদে আহমদ কবির (করিম), সাংস্কৃতিক সম্পাদক পদে মারুফ মো. নাজেবুল আলম, ক্রীড়া সম্পাদক পদে মো. সরোয়ার হোসাইন (লাভলু), তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে আবদুল জব্বার এবং সদস্য পদে আবদুল্লাহ আল ফাহাদ, আয়শা আখতার সানজি, এহছান উল্লাহ মানিক, শাহ ইমতিয়াজ রেজা চৌধুরী নিশান, ইমরান হোসাইন চৌধুরী, মো. কায়সার, মোহাম্মদ মুরশেদ, নুর হোসেন, মো. রায়হানুল ওয়াজেদ চৌধুরী, মোহাম্মদ শাকিল ও মো. সাহেদ হোসেন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, মনোনয়নপত্রের বৈধতা সংক্রান্ত কোনো সমস্যা না থাকলে বা মনোনয়নপত্র প্রত্যাহার না করলে স্বতন্ত্র তিন প্রার্থী যে সব পদে (এজিএস, সাংস্কৃতিক ও একটি সদস্য পদ) মনোনয়নপত্র দাখিল করেছেন সেগুলোতে ত্রিমুখী লড়াই হবে। বাকীগুলো হবে দ্বিমুখী। নির্বাচন কমিশনসূত্র জানায়, আগামী ১১ ফেব্রুয়ারি জেলা আইনজীবী সমিতি নির্বাচন ২০২৪ অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধপুঁজিবাজারে লেনদেন ৮ মাসের মধ্যে সর্বোচ্চ
পরবর্তী নিবন্ধরান্না করা ও কাঁচা মাংস একসঙ্গে ফ্রিজে, খাবারে পোড়া তেল-রং