১২ বছর অত্মগোপনে থেকেও শেষ রক্ষা হলো না বাবুলের

আজাদী অনলাইন | বুধবার , ৫ জুন, ২০২৪ at ১১:০৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীতে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আলী আকবর প্রকাশ বাবুলকে দীর্ঘ ১২ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব-৭।

বুধবার (৫ জুন) র‌্যাব সূত্রে নিশ্চিত করা হয়, নগরীর অলংকার মোড় এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আসামি আলী আকবর প্রকাশ বাবুল চট্টগ্রাম পটিয়া থানাধীন মধ্যম হুলাইন এলাকার মৃত নুরুল হকের ছেলে।

র‌্যাব-৭ সূত্রে আরো জানা যায়, চট্টগ্রাম নগরীর অলংকার মোড় এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে গত ২ জুন র‌্যাবের একটি অভিযানিক দল সেখানে অভিযান চালিয়ে কর্ণফুলী থানার মাদক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আলী আকবর প্রকাশ বাবুলকে গ্রেতার করে।

গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে মর্মে স্বীকার করে, তিনি ২০১২ সালে ২৬ আগস্ট চট্টগ্রাম নগরীর কর্ণফুলী থানা পুলিশ কর্তৃক মইজ্যারটেক তিন রাস্তা মোড় এলাকায় ৯৫ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার হয় এবং দীর্ঘদিন কারাবাসের পর জামিনে বের হন।

পরবর্তীতে আইনশৃঙ্খলা বাহিনীর নিকট গ্রেফতার এড়াতে দীর্ঘ ১২ বছর চট্টগ্রাম জেলা এবং নগরীর বিভিন্ন এলাকায় ছদ্মবেশে আত্মগোপন করেছিল।

র‌্যাব-৭ জানান, উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে সূত্রে বর্ণিত মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মর্মে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাকে চট্টগ্রাম জেলার পটিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীর ছনুয়াতে দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া, আহত ২
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে কিশোর হত্যা : অস্ত্রসহ ৪ কিশোর গ্যাং সদস্য গ্রেফতার