১০ দিন ধরে মৃত্যুহীন

চট্টগ্রাম নতুন শনাক্ত ৯৪

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৪ অক্টোবর, ২০২০ at ৮:৩২ পূর্বাহ্ণ

চট্টগ্রামে নতুন করে আরো ৯৪ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৫৫৯ জনে। করোনায় আক্রান্তদের মাঝে আগের ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। সর্বশেষ গত ১৩ অক্টোবর ৩ জনের মৃত্যু হয়েছিল। এরপর থেকে গত ১০ দিন করোনায় আক্রান্তদের মাঝে কারো মৃত্যু হয়নি বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। আক্রান্তদের মাঝে এ পর্যন্ত ৩০১ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে-এ পর্যন্ত মোট ১ লাখ ২৩ হাজার ৮৩টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। হিসেবে চট্টগ্রামে করোনা শনাক্তের হার ১৬.৭০ শতাংশ। নতুন ৪৬ জনসহ এ পর্যন্ত ১৬ হাজার ২৯১ জন রোগী সুস্থ হয়েছেন বলেও জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। হিসেবে আক্রান্তদের ৭৯.২৪ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন।
এদিকে, বৃহস্পতিবার চট্টগ্রামের ল্যাবগুলোতে মোট ১ হাজার ১৭৬টি নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যায়। শনাক্ত ৯৪ জনের মধ্যে ৭৬ জন মহানগরীর এবং ১৮ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন।
এদিন উপজেলা পর্যায়ে বাঁশখালীতে ৬ জন, হাটহাজারীতে ৪ জন, রাউজানে ৩ জন, লোহাগাড়ায় ২ জন এবং আনোয়ারা, পটিয়া ও বোয়ালখালীতে ১ জন করে করোনা সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া রোগীদের আইসোলেশনে নেয়ার কথা জানিয়েছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

পূর্ববর্তী নিবন্ধমামলায় ইতিবাচক অগ্রগতি : র‌্যাব ডিজি
পরবর্তী নিবন্ধকিশোর অপরাধ নিয়ন্ত্রণে আবার মাঠে পুলিশ