হোয়াইটওয়াশের মিশনে ব্যাটিংয়ে বাংলাদেশ

| রবিবার , ১২ মে, ২০২৪ at ১১:১৪ পূর্বাহ্ণ

পাঁচ ম্যাচের সিরিজে প্রথম চারটি জিম্বাবুয়েকে হারিয়েছে বাংলাদেশ। রোববার (১২ মে) সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচের সফরকারিদের হোয়াইটওয়াশের সুযোগ নাজমুল হোসেন শান্তর দলের। এমন ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমেছে টাইগাররা।

তিন পরিবর্তনে শেষ ম্যাচের একাদশ সাজিয়েছে বাংলাদেশের টিম ম্যানেজম্যান্ট। একাদশে ফিরেছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন। এদের জায়গা করে দিয়ে বাদ পড়েছেন পেসার তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব ও তানভির ইসলাম।

এদিকে একটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে জিম্বাবুয়ে। পেসার রিচার্ড এনগারাভার পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন অভিজ্ঞ শন উইলিয়ামস।

দুই দলের একাদশ
বাংলাদেশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান, জাকের আলি অনিক (উইকেটকিপার), মোহাম্মদ সাইফউদ্দিন, রিশাদ হোসেন ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে: তাদিওয়ানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), ক্লাইভ মাদান্দে (উইকেটকিপার), জোনাথন ক্যাম্পবেল, রায়ান বার্ল, লুক জঙ্গুয়ে, ফারাজ আকরাম, ওয়েলিংটন মাসাকাদজা ও ব্লেসিং মুজারাবানি।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ার দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ‘হাতাহাতি’
পরবর্তী নিবন্ধদুই নম্বর গেট ও ষোলশহর এলাকায়