হেলিকপ্টারে চট্টগ্রাম আনা হলো ফজলে করিমকে

পরে প্রিজন ভ্যানে নেয়া হয় কারাগারে

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২০ সেপ্টেম্বর, ২০২৪ at ৪:৪০ পূর্বাহ্ণ

রাউজানের সাবেক সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরীকে ব্রাহ্মণবাড়িয়া কারাগার থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। গতকাল বিকালে প্রথমে র‌্যাবের একটি হেলিকপ্টারে করে ব্রাহ্মণবাড়িয়া থেকে তাকে নগরীর দামপাড়া পুলিশ লাইনে নিয়ে আসা হয়। পরে সেখান থেকে জেলা পুলিশের একটি প্রিজন ভ্যানে করে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এর আগে রাউজানের দুটি মামলায় ফজলে করিম চৌধুরীকে হাজির করার জন্য চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে ব্রাহ্মণবাড়িয়া কারাগারে প্রডাকশন ওয়ারেন্ট পাঠানো হয়।

মূলত নিরাপত্তার কথা চিন্তা করে ফজলে করিম চৌধুরীকে র‌্যাবের একটি হেলিকপ্টারে করে চট্টগ্রামে আনা হয়েছে এমনটা

জানিয়েছে পুলিশের একটি সূত্র। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. মঞ্জুর হোসেন আজাদীকে বলেন, পুলিশের একটি দল সাবেক এমপি ফজলে করিম চৌধুরীকে নিয়ে আসে। প্রিজন ভ্যানে করেই তাকে কারাগারের অভ্যন্তরে আনা হয়েছে। তিনি এখন আমাদের হেফাজতে আছেন। কবে নাগাদ তাকে আদালতে উপস্থাপন করা হবে জানতে চাইলে তিনি বলেন, তার বিরুদ্ধে মোট ৫ টি মামলা রয়েছে। আমরা কিছু কাগজ পেয়েছি। আদালতে কবে তোলা হবে তা শনিবার বলতে পারব।

এদিকে আদালত সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, সাবেক সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরীকে আগামী ২৪ সেপ্টেম্বর চট্টগ্রাম আদালতে তোলা হবে। গত ১২ সেপ্টেম্বর ভারতে পালিয়ে যাওয়ার সময় ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া সীমান্ত এলাকা থেকে রাউজানের সাবেক এমপি এ বি এম ফজলে করিম চৌধুরীকে গ্রেপ্তার করে বিজিবি। এরপর ভারতে অনুপ্রবেশ চেষ্টার মামলা দিয়ে তাকে ব্রাহ্মণবাড়িয়া আদালতে উপস্থাপন করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর থেকে তিনি ব্রাহ্মণবাড়িয়া কারাগারে ছিলেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) কাজী মো. তারেক আজিজ আজাদীকে বলেন, র‌্যাবের একটি হেলিকপ্টারে করে ফজলে করিমকে নিয়ে আসা হয়েছে। সিএমপির মাঠে হেলিকপ্টারটি নেমেছে। পরে তাকে চট্টগ্রাম কারাগারে নিয়ে যাওয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধঅবশেষে নগদ টাকার সংকট কাটছে ৫ ব্যাংকের
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম বিমানবন্দরে আড়াই কোটি টাকার বৈদেশিক মুদ্রাসহ যাত্রী আটক