হাসারাঙ্গার দুর্দান্ত বোলিংয়ে বড় জয় পেল ব্যাঙ্গালোর

| সোমবার , ৯ মে, ২০২২ at ১০:৩৭ পূর্বাহ্ণ

হাসারাঙ্গার দুর্দান্ত বোলিংয়ে ৬৭ রানের বড় জয় পেয়েছে ব্যাঙ্গালোর। তারা ১৯৩ রানের লক্ষ্য দিয়ে হায়দরাবাদকে ১২৫ রানে গুটিয়ে দেয়। আর তাদের জয়ের নায়ক হাসারাঙ্গা জেতেন ম্যাচ সেরার পুরস্কার। তিনি যখন আক্রমণে আসেন উইকেটে তখন থিতু সানরাইজার্স হায়দরাবাদের রাহুল ত্রিপাঠী ও এইডেন মারক্রাম।

দ্বিতীয় বলেই তাদের প্রতিরোধের দেয়াল ভেঙে দিলেন ভানিন্দু হাসারাঙ্গা। এরপর একে একে ফেরান প্রতিপক্ষের আরও চার ব্যাটসম্যানকে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রোববার আইপিএলের ম্যাচে ১৮ রান দিয়ে ৫ উইকেট নেন হাসারাঙ্গা। রান তাড়ায় প্রথম ওভারে দুই উইকেট হারানো হায়দরাবাদ ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে ত্রিপাঠী ও মারক্রামের ব্যাটে। নবম ওভারে আক্রমণে এসে মারক্রামকে ফিরিয়ে ৫০ রানের জুটি ভাঙে দেন হাসারাঙ্গা। তার ঝুলিয়ে দেওয়া বলে মিডউইকেট বাউন্ডারিতে ধরা পড়েন ২১ রান করা মারক্রাম।

ত্রয়োদশ ওভারে আবার বল হাতে পেতে এবার প্রথম বলেই বিপজ্জনক নিকোলাস পুরানকে বিদায় করেন হাসারাঙ্গা। তার গুগলিতে ক্যাচ তুলে দেন পুরান। এক ওভার পর আক্রমণে এসে লঙ্কান লেগ স্পিনার নেন জগদীশ সুচিতের উইকেট। নিজের কোটার শেষ ওভারটি করতে আসেন হাসারাঙ্গা সপ্তদশ ওভারে। টানা দুই বলে শশাঙ্ক সিং ও উমরান মালিককে ফিরিয়ে পাঁচ উইকেট পূর্ণ করেন তিনি। এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই বিরাট কোহলিকে হারায় ব্যাঙ্গালোর। এবারের আইপিএলে তৃতীয়বারের মতো গোল্ডেন ডাকের তেতো স্বাদ পান প্রতিযোগিতাটির সফলতম ব্যাটসম্যান।

পূর্ববর্তী নিবন্ধমোহামেডানের বিপক্ষে জয় বঞ্চিত চট্টগ্রাম আবাহনী
পরবর্তী নিবন্ধশ্রীলংকা দল ঢাকায়, বাংলাদেশ দল চট্টগ্রামে