হালদায় প্রজনন মৌসুমে নিষিদ্ধ গাড়া জালসহ দুইজন আটক

ফটিকছড়ি প্রতিনিধি | সোমবার , ২৪ জুন, ২০২৪ at ৫:৩৮ অপরাহ্ণ

ফটিকছড়ির জাফতনগরে সরকারী আদেশ অমান্য করে হালদার শাখা নদী তেলপাড়ই খাল থেকে নিষিদ্ধ গাড়া জাল ব্যবহার করে প্রজনন মৌসুমে মাছ ও মাছের পোনা আহরণ করার অপরাধে ২ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন- হাবিবুর রহমান ও নুরুল আবছার।

২৩ জুন (রোববার) রাতে ওই ইউপির ফতেহপুর গ্রামের হালদা নদীর শাখা নদী তেলপাড়ই খালে মোবাইল কোর্ট পরিচালনা করে ফটিকছড়ি সহকারী কমিশনার (ভূমি) মো: মেজবাহ উদ্দিন।

জানা যায়- মোবাইল কোর্টে সরকারী আদেশ অমান্য করে হালদার শাখা নদী তেলপাড়ই খাল থেকে নিষিদ্ধ গাড়া জাল ব্যবহার করে প্রজনন মৌসুমে মাছ ও মাছের পোনা আহরণ করার অপরাধে হাবিবুর রহমান এবং নুরুল আবছার নামে দুই ব্যক্তিকে হাতেনাতে আটক করা হয়। এসময় তাদের কাছে অপরাধের সাথে সংশ্লিষ্ট প্রায় ১৮৫ মিটার নিষিদ্ধ গাড়া জাল জব্দ করা হয়।

পরবর্তীতে তাদের অপরাধ স্বীকার করায় The Protection and Conservation of Fish Act, 1950 অনুসারে তাদেরকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১৫ দিন বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করা হয়। অর্থদণ্ড তাৎক্ষণিক আদায় করা হয়।

অভিযানে উপজেলা মৎস্য অফিসার, ফটিকছড়ি, জাফতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ফটিকছড়ি থানার একটি চৌকস দল এবং ভূমি অফিসের কর্মচারীবৃন্দ সার্বিক সহায়তা প্রদান করেন।

এ ব্যাপারে এসিল্যান্ড মেজবাহ উদ্দিন বলেন- ফটিকছড়িতে যেকোনো বেআইনী কাজের বিরুদ্ধে প্রশাসন তৎপর রয়েছে। সকল ধরনের অভিযান ভবিষ্যতে অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধমারা গেছেন সেই আলোচিত ‘জল্লাদ’ শাহজাহান
পরবর্তী নিবন্ধচন্দনাইশ উপজেলা পরিষদের প্রথম সভা বর্জন করল পৌর মেয়র ও সকল চেয়ারম্যান