হামলার প্রতিবাদে সিএন্ডএফ কর্মচারীদের কর্মবিরতি

আজাদী প্রতিবেদন | বুধবার , ২২ মে, ২০২৪ at ১০:৪০ পূর্বাহ্ণ

নগরীর এসএসিএল ডিপোতে সমঝোতা বৈঠক চলাকালীন সিএন্ডএফ কর্মচারীদের উপর হামলা ও বিভিন্ন হায়রানির প্রতিবাদে অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতির ঘোষণা করেছে সিএন্ডএফ কর্মচারী ইউনিয়ন। গতকাল এসএসিএল, ইম্পাহানি, ওসিএল ডিপোতে কর্মবিরতি পালন করা হয়।

জানা গেছে, গত সোমবার রাত সাড়ে ৯ টা দিকে এসএসিএল ডিপোতে কর্মচারীদের বিভিন্ন বিষয় সমঝোতা বৈঠক হয়। পরে রাত ১২ টার দিকে কর্মচারীদের উপর হামলা চালানো হয়। এতে বেশ কয়েকজন সিএন্ডএফ কর্মচারী আহত হয়ে মেডিকেলে ভর্তি আছেন দাবি করেন সিএন্ডএফ কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ মোশরাফ হোসেন ভূঁইয়া।

তিনি বলেন, অনেকদিন যাবত সিএন্ডএফ কর্মচারীদেরকে বিভিন্নভাবে হয়রানি করে যাচ্ছে ডিপো কর্তৃপক্ষ। এই বিষয়ে গতকাল রাতে সিএন্ডএফ কর্মচারীদের সাথে ডিপো কর্তৃপক্ষের বৈঠক ছিল। পরে রাত ১২ দিকে সিএন্ডএফ কর্মচারীদের উপর হামলা চালায় ডিপো কর্তৃপক্ষের লোকজন। এতে বেশ কয়েকজন কর্মচারী আহত হয়েছে। আমাদের কয়েকটা মোটরসাইকেল চুরি হয়েছে। কয়েকটা মোটরসাইকেল ভাঙচুর করেছে। কর্মচারীদের টাকা পয়সা ছিনিয়ে নিয়েছে তারা। এ ব্যাপারে থানায়ও অভিযোগ দেওয়া হয়েছে। এ ঘটনার প্রতিবাদে আমরা তিনটি ডিপোতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করেছি।

চট্টগ্রাম কাস্টমস এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু বলেন, সিঅ্যান্ডএফ কর্মচারীদের ওপর হামলার প্রতিবাদ ও বিচার দাবিতে ইউনিয়ন তিন ডিপোতে কর্মবিরতি পালন করছে। যেহেতু ডিপোর রপ্তানি, বৈদেশিক মুদ্রা আহরণ, শিপমেন্ট ইত্যাদি স্পর্শকাতর বিষয়, তাই আলোচনার মাধ্যমে দ্রুত সমস্যা সমাধান করা উচিত।

পূর্ববর্তী নিবন্ধ৪০টি আবর্জনাবাহী কন্টেনার ক্রয় করল চসিক
পরবর্তী নিবন্ধশ্রমিকবাহী পিকআপ উল্টে বান্দরবানে নিহত ১, আহত ৭