হাটহাজারী ফটিকছড়ি ও রাঙ্গুনিয়ায় আজ ভোট

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২১ মে, ২০২৪ at ৭:৩৯ পূর্বাহ্ণ

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে চট্টগ্রামের হাটহাজারী, ফটিকছড়ি ও রাঙ্গুনিয়ায় উপজেলায় ভোটগ্রহণ আজ। এই তিন উপজেলায় আজ ২১ মে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। প্রথম ধাপের মতো আজকের দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদের নির্বাচনকে ঘিরে নির্বাচন কমিশন ও পুলিশের পক্ষ থেকে প্রতিটি উপজেলার ভোট কেন্দ্র গুলোতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে গতকাল থেকেই।

আজকের ৩ উপজেলা পরিষদ নির্বাচনেফটিকছড়ি, হাটহাজারী ও রাঙ্গুনিয়ায় ২১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৫জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১০জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী রয়েছেন। আজকে রাউজানেও নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান সবাই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এই উপজেলায় আজ ভোটগ্রহণ হচ্ছে না।

আমাদের ফটিকছড়ি প্রতিনিধি মোহাম্মদ জিপন উদ্দিন জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচনের লক্ষে উপজেলা জুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কঠোর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। পুলিশের পাশাপাশি বিজিবি, র‌্যাব এবং আনসার সদস্যরাও দায়িত্ব পালন করছেন।

গতকাল সকাল থেকে প্রিসাইডিং কর্মকর্তারা পুলিশ প্রহরায় কেন্দ্রে কেন্দ্রে সকল নির্বাচনী সামগ্রী (ব্যালট ছাড়া) নিয়ে অবস্থান নিয়েছেন।

তবে চেয়ারম্যান পদে দুই শক্ত প্রতিদ্বন্দ্বি প্রার্থীর প্রতিটি ইউনিয়নে শক্ত অবস্থানের কারণে উৎসাহের মধ্যে আতংকভাবও বিরাজ করছে ভোটারদের মধ্যে।

আমাদের হাটহাজারী প্রতিনিধি কেশব বড়ুয়া জানান, এ উপজেলায় নির্বাচন শান্তিপূর্ণভাবে গ্রহণের জন্য ৩ প্লাটুন বিজিবি, ১ প্লাটুন র‌্যাব, পর্যাপ্ত সংখ্যক পুলিশ,আনসার ভিডিপি সদস্য সহ সার্বক্ষনিক ১৭ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের সঙ্গে স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিম নিয়োজিত থাকবে। নির্বাচনে হাটহাজারী উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

রাঙ্গুনিয়ায় আজ নিয়ম রক্ষার ভোট : আমাদের রাঙ্গুনিয়া প্রতিনিধি জগলুল হুদা জানান, রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতি ও ভাইস চেয়ারম্যান পদে অধ্যাপক হোসনে আরা বেগম আগেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকী ছিল শুধু ভাইস চেয়ারম্যান পদের নির্বাচন। যেখানে দু’জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। কিন্তু সম্প্রতি এতেও এক প্রার্থী অপরজনকে সমর্থন করে দেন। তবে প্রার্থিতা প্রত্যাহারের নির্ধারিত সময় অতিবাহিত হওয়ায় নিয়ম রক্ষার ভোটে পরিণত হয় এই নির্বাচন। আজ মঙ্গলবার (২১ মে) নিয়ম রক্ষার এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সোমবার সরেজমিনে দেখা যায়, ভোটের সরঞ্জাম নিয়ে কেন্দ্রে কেন্দ্রে চলে যান ভোট গ্রহণ কর্মকর্তারা। বিপুল পরিমাণ বাসসহ নানা যানবাহনে এসেছেন পুলিশসহ আইনশৃঙ্কলা বাহিনী। তারাও মাঠে টহল দিচ্ছেন।

বিলাইছড়ির ৫ কেন্দ্রে ভোটের সরঞ্জাম গেল হেলিকপ্টারে : আমাদের রাঙামাটি প্রতিনিধি জানান,ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে রাঙামাটির তিনটি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে আজ। দ্বিতীয় ধাপের ভোটে জেলার কাপ্তাই, রাজস্থলী ও বিলাইছড়ি উপজেলায় মোট ৫১টি ভোটকেন্দ্র রয়েছে। এরমধ্যে বিলাইছড়ি উপজেলার পাঁচটি ভোটকেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম ও ভোটগ্রহণ কর্মীদের পাঠাতে হয় হেলিকপ্টারে।

গতকাল সোমবার (২০ মে) সকালে বিলাইছড়ি উপজেলার ওই পাঁচটি ভোটকেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম ও ভোটগ্রহণ কাজে নিয়োজিতদের হেলিকপ্টারে করে পাঠানো হয়।

ঈদগাঁও চকরিয়া ও পেকুয়ায় আজ ভোট : মাদের কঙবাজার প্রতিনিধি জানান,

কঙবাজারের নবগঠিত ঈদগাঁও, চকরিয়া ও পেকুয়া উপজেলা নির্বাচন আজ ২১ মে অনুষ্ঠিত হবে। এ জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলা রির্টানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ বলেন, সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত তিন উপজেলায় একটানা ভোটগ্রহণ চলবে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধগাড়িতে সরকারি লোগো লাগিয়ে সাত লাখ ইয়াবা পাচার, আটক ৪