হাটহাজারী ও কাপ্তাইয়ে দুই যুবকের আত্মহত্যা

আজাদী ডেস্ক | সোমবার , ১৮ এপ্রিল, ২০২২ at ৪:৫৫ পূর্বাহ্ণ

হাটহাজারী ও কাপ্তাই উপজেলায় গতকাল রোববার দুইজন যুবকের আত্মহত্যার খবর পাওয়া গেছে।
হাটহাজারী প্রতিনিধি জানান, উপজেলায় গলায় ফাঁস লাগিয়ে মো. হাবিবুল্লাহ (৩২) নামে এক যুবক আত্মহত্যা করেছে। গতকাল পৌরসভার ২ নং ওয়ার্ডের আমিনুল হক সওদাগরের বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত হাবিবুল্লাহ স্থানীয় আবদুর রাজ্জাকের পুত্র।
নিহতের পিতা আব্দুর বাজ্জাক জানান, দীর্ঘদিন থেকে হাবিবুল্লাহ মানসিক রোগে ভুগছিলেন। গতকাল রোববার প্রতিদিনের মত সেহেরি খেয়ে আমি নামাজ পড়তে চলে যায়। এ সুযোগে পরিবারের অজান্তে তিনি আত্মহত্যা করেন। হাটহাজারী থানার এস আই নুরে হাবিব বলেন, আত্মহত্যার সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে থানায় নিয়ে আসা হয়। এদিকে কাপ্তাই প্রতিনিধি জানান, উপজেলার ২নং রাইখালী ইউনিয়নে দীনেশ চাকমা (২৫) নামে এক যুবক গতকাল আত্মহত্যা করেছেন। তিনি স্থানীয় জনগনাছড়ি এলাকার নিহার বিন্দু মারমার ছেলে। চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাঙ্গামাটি মর্গে পাঠানো হয়েছে বলে জানা গেছে।
জানা যায়, দীনেশ চাকমার মা রবিবার সকালে ছেলেকে ঘুম থেকে ডাকতে তার ঘুরে ঢুকে দেখেন দীনেশ গলায় ফাঁস লাগিয়ে ফ্যানের সাথে ঝুলে আছে। এই অবস্থা দেখে তিনি চিৎকার শুরু করেন। পরে লোকজন এসে দীনেশকে উদ্ধার করে। জানা গেছে, ১৬ এপ্রিল রাতে বিভিন্ন বিষয়ে দীনেশের সাথে পরিবারের লোকজনের সাথে কথা কাটাকাটি হয়। এর জেরে অভিমান করে তিনি আত্মহত্যার পথ বেছে নিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। ময়না তদন্তের পর প্রকৃত ঘটনা জানা যাবে বলে চন্দ্রঘোনা থানা সূত্র জানায়।

পূর্ববর্তী নিবন্ধগরু মারা যাওয়ার শোকে কীটনাশক পান!
পরবর্তী নিবন্ধঅভিযানেও থামছে না অবৈধভাবে বালি উত্তোলন