হাটহাজারীতে ভোটার হালনাগাদের সময়সীমা বৃদ্ধির দাবি

বিদ্যুৎ বিভ্রাট ও ঈদের ছুটি

হাটহাজারী প্রতিনিধি | শনিবার , ৯ জুলাই, ২০২২ at ৮:৫৬ পূর্বাহ্ণ

হাটহাজারীতে সম্প্রতি বিদ্যুৎ বিভ্রাট চরম আকার ধারন করেছে। ফলে ইউপি তথ্য সেবা কেন্দ্রের পক্ষে জনগণকে যথাসময়ে সেবা প্রদান করা কঠিন হয়ে পড়েছে। এছাড়া কোরবানির ঈদ উপলক্ষ্যে দায়িত্বপ্রাপ্ত তথ্য সংগ্রহকারীরা ছুটিতে থাকবেন। সবমিলিয়ে ভোটার হালনাগাদের সময় বৃদ্ধি না করলে নতুন ভোটার হতে আগ্রহীরা শংকার মধ্যে পড়বেন।
জানা যায়, হাটহাজারী উপজেলার একটি পৌরসভা, একটি সিটি কর্পোরেশনের ওয়ার্ড ও ১৪টি ইউনিয়নে গত ২২ জুন থেকে নতুন ভোটার তালিকা করার জন্য তথ্য সংগ্রহের কার্যক্রম শুরু করেছেন নির্বাচন কমিশন। কার্যক্রম এই মাসের আগামী ১২ জুলাই পর্যন্ত চলবে। নতুন ভোটার হতে ইউনিয়ন পরিষদে অনলাইনে আবেদন করে স্মারক নম্বর, ছবিযুক্ত জাতীয় সনদের প্রয়োজন। এছাড়া পিতা মাতার ভোটার আইডি কার্ড, বিদ্যুৎ বিল ও জমির খতিয়ানের ফটোকপি এবং পিতার ওয়ারিশান সনদ, অনলাইন জন্ম নিবন্ধনের কপি বাধ্যতামূলক। তবে বিদ্যুৎ বিভ্রাটের কারণে ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রে অনলাইন আবেদন করা যাচ্ছে না। ইউনিয়ন পরিষদ থেকে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয়। কোনো কোনো সময় সার্ভার সংযোগ না থাকায় প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করা কঠিন হয়ে পরে। তাই নতুন ভোটার হওয়ার সময়সীমা বৃদ্ধির কথা বিবেচনা করার দাবি জানিয়েছেন স্থানীয়রা। বিদ্যুৎ বিভ্রাটের কারণে প্রয়োজনীয় সেবা প্রদান করা সম্ভব না হওয়ার কথা গণমাধ্যমের নিকট স্বীকার করছেন উপজেলার ৩ নং মির্জাপুর ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা মো. সাইফুল ইসলামসহ অনেকে। তারা বিষয়টি গণমাধ্যমকর্মীদের সংবাদ মাধ্যমে প্রকাশের জন্য অনুরোধ জানিয়েছেন।
বিদ্যুৎ বিভ্রাটের বিষয় হাটহাজারী পল্লী বিদ্যুতের উপ-ব্যবস্থাপক মাহবুবুর রহমান গণমাধ্যমের নিকট স্বীকার করেছেন। তিনি বলেন, জ্বালানি সংকটের কারণে বিদ্যুৎ বিভ্রাট হচ্ছে। তবে কবে নাগাদ বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে তা তিনি নিশ্চিত করে বলতে পারেনি।

পূর্ববর্তী নিবন্ধহালদায় অভিযান ২৩ হাজার মিটার জাল জব্দ
পরবর্তী নিবন্ধকেমন জাপানের অস্ত্র আইন