হাটহাজারীতে জোর প্রচারণা, সব পদে প্রতিদ্বন্দ্বিতার আভাস

কেশব কুমার বড়ুয়া, হাটহাজারী | বুধবার , ১৫ মে, ২০২৪ at ৭:১৫ পূর্বাহ্ণ

আসন্ন উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে হাটহাজারী উপজেলায় উৎসবের আমেজ দেখা দিয়েছে। চলছে জোর প্রচারণা। ফেস্টুন ও ব্যানারে ছেয়ে গেছে সড়কের আশেপাশ ও গ্রামীণ জনপদ। হাটহাজারীতে উপজেলা নির্বাচন হবে আগামী ২১ মে। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী রয়েছেন। তিনটি পদেই তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করছেন ভোটাররা।

চেয়ারম্যান পদে গতবার নৌকা প্রতীক নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সভাপতি এস এম রাশেদুল আলম। এবার আওয়ামী লীগ দলীয় প্রতীক দেয়নি। এবার তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে আছেন। তিনি জানান, পাঁচ বছর সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। তাই তার প্রত্যাশা, এলাকাবাসী এবারও তাকে নির্বাচিত করে কাজ করার সুযোগ দেবেন। বিভিন্ন এলাকায় গণসংযোগে গিয়ে তিনি বলছেন, আমি যদি ভালো কাজ করে থাকি তবে আমাকে একটা ভোট দেবেন। আর যদি না করি তাহলে আমাকে ভোট দেওয়ার দরকার নাই।

উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুস গনি চৌধুরী আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি এর আগেও একবার উপজেলা নির্বাচন করেছিলেন।

এবার প্রথমবারের মতো ঘোড়া প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে অংশ নিচ্ছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী নোমান। উপজেলার প্রত্যেক ইউনিয়নের ওয়ার্ড এবং পৌরসভা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তার সাথে থেকে কাজ করছেন বলে জানান তিনি। তার প্রত্যাশা, তিনি নির্বাচনে জয়ী হবেন।

এদিকে মোটরসাইকেল প্রতীকের এসএম রাশেদুল আলম এবং আনারস প্রতীকের ইউনুচ গণি চৌধুরীও বলছেন, আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের একটি অংশ তাদের জন্য কাজ করে যাচ্ছেন। চেয়ারম্যান পদের তিনজনই আওয়ামী লীগের প্রভাবশালী নেতা হওয়ায় সাধারণের মাঝে জল্পনা, কে হবেন উপজেলা চেয়ারম্যান?

ভাইস চেয়ারম্যান পুরুষ পদে চশমা প্রতীকে মির্জাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নূরুল আবসার, বৈদ্যুতিক বাল্ব প্রতীকে এমএ খালেদ চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর আগেও তারা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন। তবে জয়ী হতে পারেননি। এ পদে এবার নতুন মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক তালা প্রতীকের মাস্টার আশোক কুমার নাথ। তিনি লায়ন্স ক্লাবের সাথেও যুক্ত। টিউবওয়েল প্রতীকের প্রার্থী ব্যারিস্টার মো. আশরাফ উদ্দীন জীবন বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে যুক্ত থেকে দীর্ঘদিন ধরে কর্মকাণ্ড চালিয়ে আসছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে গুমানমর্দন ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া বিবি ফাতেমা শিল্পী প্রজাপতি প্রতীকে, কলসি প্রতীকে সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান মোক্তার বেগম মুক্তা, ফুটবল প্রতীক নিয়ে উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সাজেদা বেগম এবং হাঁস প্রতীকে শারমিন ইকবাল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, হাটহাজারীতে ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার ৩ লাখ ৫৭ হাজার ৪শ ৪৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৮৬ হাজার ৬শ ৪৩ জন এবং মহিলা ১ লাখ ৭০ হাজার ৮শ ৫ জন।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধু টানেল সড়কে মাইক্রো সিএনজি মুখোমুখি সংঘর্ষ
পরবর্তী নিবন্ধবিভাগীয় সভায় ডিনের বিরুদ্ধে অপমানের অভিযোগ