সৎ মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

বান্দরবান প্রতিনিধি | মঙ্গলবার , ২২ নভেম্বর, ২০২২ at ৯:৪২ পূর্বাহ্ণ

জমি সংক্রান্ত বিরোধে বান্দরবানে সৎ মাকে হত্যার দায়ে আলী আহম্মদ (৫৪) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। গতকাল সোমবার দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ মো. ফজলে এলাহী ভূইঁয়ার আদালত আসামির উপস্থিতিতে এই আদেশ দেয়।

আদালত ও আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, জমি সম্পত্তি ভাগবাটোয়ারা নিয়ে বিরোধের জের ধরে ১৯৯৮ সালের ৩০ জুন লামা উপজেলার মেরাখোলার বেগুনঝিরি এলাকায় সৎ মা ফাতেমা বেগমকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে আলী আহম্মদ।

এ ঘটনায় স্থানীয়রা আলীকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে। পরে এ ঘটনায় নিহতের ভাই মো. সিরাজ বাদী হয়ে লামা থানায় মামলা দায়ের করেন। মামলায় দু’যুগ পর দীর্ঘ শুনানি এবং স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিকে হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইঁয়া। একই সাথে আসামিকে ১০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট ইকবাল করীম বলেন, চব্বিশ বছর আগের মামলায় সৎ ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। দীর্ঘদিন পর হলেও আদালতের রায়ে ভিকটিমের পরিবার সন্তুষ্টি প্রকাশ করেছেন।

পূর্ববর্তী নিবন্ধ১১ চোরাই মোটরসাইকেলসহ চক্রের ৪ সদস্য গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধআরেক পুলিশ সুপার বাধ্যতামূলক অবসরে