স্বামীকে শ্বাসরোধে হত্যা, স্ত্রীর যাবজ্জীবন

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৩০ নভেম্বর, ২০২৩ at ১০:০৬ পূর্বাহ্ণ

পটিয়া উপজেলার কুসুমপুরা এলাকায় স্বামীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্ত্রী মিনু আক্তারকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। তিনি কাসুমপুরা এলাকার আনু মিয়া চেয়ারম্যান বাড়ির সৈয়দ আহামদের মেয়ে। গতকাল চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ শরীফুর রহমান এই রায় ঘোষণা করেন।

এ সময় আসামি কাঠগড়ায় হাজির ছিলেন না। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে। জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আজাদীকে বলেন, আটজন সাক্ষীর সাক্ষ্য শেষে বিচারক মিনু আক্তারকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

আদালতসূত্র জানায়, ২০১৩ সালের ২ ডিসেম্বর রাতে স্বামী আব্দুর রহিমকে শ্বাসরোধ করে হত্যা করেন তারই স্ত্রী মিনু আক্তার। এ ঘটনায় পটিয়া থানায় পুলিশের পক্ষ থেকে একটি মামলা দায়ের হয়। মামলার এজহারে বলা হয়, পারিবারিক কলহের জেরে স্বামীকে শ্বাসরোধ করে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখা হয়। তদন্তেও মিলে এর সত্যতা। একপর্যায়ে ২০১৪ সালের ২০ মার্চ মিনু আক্তারের বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ। পরের বছরের ২৫ মার্চ তার বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারক।

পূর্ববর্তী নিবন্ধদখলমুক্ত হলো শত কোটি টাকার সরকারি জায়গা
পরবর্তী নিবন্ধদ্বিতীয় দিন শেষে এগিয়ে বাংলাদেশ