স্বরাষ্ট্রমন্ত্রী রুমা আসছেন আজ

| শনিবার , ৬ এপ্রিল, ২০২৪ at ৬:০৬ পূর্বাহ্ণ

ব্যাংক লুটপাট, অপহরণ ও সশস্ত্র হামলার ঘটনার পর বান্দরবান পরিদর্শনে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ শনিবার সকালে উড়োজাহাজে চেপে তিনি ঢাকা থেকে রওনা হবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা শরীফ মাহমুদ অপু। তিনি বলেন, মন্ত্রী মহোদয় পরিস্থিতি সরেজমিনে পরিদর্শন করতে রুমা যাচ্ছেন। সকাল ৯টায় হেলিকপ্টারে তিনি রুমা রওনা হবেন।

মঙ্গলবার রাত ৯টার দিকে শতাধিক সশস্ত্র ব্যক্তি বান্দরবানের রুমা উপজেলা সদরে সোনালী ব্যাংকে হামলা চালায়। তারা ব্যাংকের কর্মকর্তা, নিরাপত্তা রক্ষীসহ অন্তত ২০ জনকে মারধর করে। টাকার পাশাপাশি পুলিশের অস্ত্রও লুট করে। ব্যাংকের ব্যবস্থাপক নেজাম উদ্দীন তখন রামু উপজেলা পরিষদ এলাকায় মসজিদে তারাবির নামাজ পড়ছিলেন। হামলাকারীরা মসজিদে ঢুকে তাকে অপহরণ করে। খবর বিডিনিউজের।

পরদিন দুপুরে রুমা থেকে ৮৩ কিলোমিটার দূরে থানচি উপজেলা সদরে কৃষি ব্যাংক ও সোনালী ব্যাংকে হামলা চালিয়ে টাকা লুট করে তিনটি গাড়িতে আসা একদল সশস্ত্র লোক। এ নিয়ে দুই উপজেলার মানুষের ভয় আর আতঙ্কের মধ্যে বৃহস্পতিবার রাতে নেজাম উদ্দীনকে উদ্ধার করে র‌্যাব। এ খবর আসার পরপরই থানচিতে পুলিশ ও সশস্ত্র লোকদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্টকেএনএফ এর নাম এসেছে; যারা পাহাড়ে ‘বম পার্টি’ নামে পরিচিত।

মন্ত্রীর সফরসূচি অনুযায়ী, সকাল ৯টায় ঢাকা থেকে উড়োজাহাজে রওনা হয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান রুমায় পৌঁছবেন সাড়ে ১০টায়। সেখান থেকে উড়োজাহাজেই বান্দরবান সদরে যাবেন তিনি। দুপুর সাড়ে ১২টায় সার্কিট হাউজে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ আইনশৃক্সখলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক মিলিত হবেন স্বরাষ্ট্রমন্ত্রী। বিকালে তার ঢাকায় ফেরার কথা আছে।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ায় দুজনের হাত-পা বিচ্ছিন্ন, একজনের মৃত্যু
পরবর্তী নিবন্ধভালো আছি, কৃতজ্ঞতা