স্বপ্ন পূরণ করতে হলে জ্ঞানে বিজ্ঞানে এগিয়ে যেতে হবে

পোর্ট সিটি ভার্সিটির নবীনবরণ অনুষ্ঠানে চবি ভিসি

| বুধবার , ২৪ জানুয়ারি, ২০২৪ at ৭:২০ পূর্বাহ্ণ

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। স্প্রিং ২০২৪ সেমিস্টারে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের নিয়ে গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মোঃ ইসমাইল খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরল আনোয়ার।

অনুষ্ঠানের শুরুতেই ফুল এবং ক্রেস্ট প্রদানের মাধ্যমে অতিথিবৃন্দকে বরণ করে নেওয়া হয়। এরপর নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে একে একে বক্তব্য প্রদান করেন অতিথিবৃন্দ। প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, তোমাদের এখন আত্মোপলব্ধির সময়, আত্মোন্নয়নের সময়। শিক্ষার্থীরা অনেক স্বপ্ন নিয়ে বিশ্ববিদ্যালয়ে আসে। এসব স্বপ্ন পূরণ করতে হলে জ্ঞানেবিজ্ঞানে এগিয়ে যেতে হবে। বৃহৎ পরিসরে চিন্তা করতে হবে।” তবে পড়াশোনা করে দেশত্যাগ না করে বরং বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে ভূমিকা রাখতে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডা. মোঃ ইসমাইল খান, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির সদস্য এবং একাডেমিক ও প্রশাসনিক এডভাইজার প্রফেসর ড. এম. মজিবুর রহমান, অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের মধ্যে থেকে মেধাবী, উপজাতি ও মুক্তিযোদ্ধা কোটায় মোট ৫৩ জনকে রত্নাগর্ভা বেগম আশ্রাফুন্নেছা বৃত্তি প্রদান করা হয়। এছাড়া অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য মাহাফুজুল হায়দার চৌধুরী রোটন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মফজল আহমেদ, ব্যবসায় অধ্যয়ন অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ ফসিউল আলম, কলা, সমাজ বিজ্ঞান ও আইন অনুষদের ডীন প্রফেসর মাইনুল হাসান চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ ওবায়দুর রহমান। এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির সদস্য এহসানুল হক রিজন, পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ সেলিম হোসেন। অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনায় ছিলেন ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক আসমা ইয়াসমিন এবং আইন বিভাগের প্রভাষক আরাফাত ইবনুল বাশার। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআনজুমান, জামেয়া ও মানবতার সেবায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে
পরবর্তী নিবন্ধআইসিসির বর্ষসেরা একাদশে নাহিদা