স্কুল থেকে ফেরার পথে শিশুকে বাসের ধাক্কা

বাঁশখালী প্রতিনিধি | শুক্রবার , ১৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:১১ পূর্বাহ্ণ

স্কুল ছুটির পর সড়কের পাশে দাঁড়িয়ে ছিল শিশু অভ্র রাজ সিকদার ()। সড়ক পার হওয়ার আগেই একটি যাত্রীবাহী বাস সজোরে ধাক্কা দেয় তাকে। সাথে সাথেই ভেঙে যায় এক পা, অপর পাও জখম হয় মারাত্মকভাবে। তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানা যায়।

গতকাল সকালে চট্টগ্রামের বাঁশখালীর পুঁইছড়ির প্রেমবাজার এলাকায় চট্টগ্রামগামী এস. আলম বাসের ধাক্কায় এ দুর্ঘটনায় ঘটে। বাঁশখালী সেন্ট্রাল পাবলিক স্কুল এন্ড কলেজে প্লে’র শিক্ষার্থী রাজ উপজেলার শেখেরখীল ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের রুপন সিকদারের ছেলে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, স্কুল ছুটির পর শিশুটি সড়ক পারাপারের জন্য সড়কের পাশে দাঁড়িয়ে থাকে। এ সময় দক্ষিণ দিক থেকে আসা এস. আলম বাসের ধাক্কায় সড়কে পড়ে যায় শিশুটি। এতে তার এক পা ভেঙে যায় ও অপর পায়ে গুরুতর জখম হয়। আঘাত হয় মাথায়ও। ঘটনাস্থল থেকে শিশুটিকে উদ্ধার করে চাম্বলস্থ বাঁশখালী জেনারেল হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. জিয়া উদ্দিন জানান, সড়ক দুর্ঘটনায় শিশু অভ্রের বাম পা ভেঙে যায় আর ডান পায়ে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়।

বাঁশখালী থানা পুলিশ বাসটি আটক করছে বলে জানা যায়। তবে অভিযোগ রয়েছে, প্রতিনিয়ত দুর্ঘটনাকারী বাসগুলো অলৌকিত ক্ষমতা বলে পার পেয়ে যায়।

চট্টগ্রাম থেকে বাঁশখালী হয়ে পেকুয়াচকরিয়াকঙবাজারগামী সড়কটি দিন দিন ঝুঁকিপুর্ণ হয়ে উঠছে। প্রতিদিন কোথাও না কোথায় দুঘর্টনার ফলে হয় মৃত্যু নয়তো চিরতরে পঙ্গু হতে হচ্ছে অনেককে। সরু ও ঝুঁকিপুর্ণ এ সড়কে চলতি বছরের দেড় মাসে ছোট বড় অর্ধশত দুঘর্টনা সংঘটিত হয়েছে। ফলে একমাত্র প্রধান সড়কের পাশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অভিভাবকরা আতংকগ্রস্ত।

পূর্ববর্তী নিবন্ধকুমিল্লার চতুর্থ শিরোপা জয়
পরবর্তী নিবন্ধছাড়পত্র পেতে বিলম্বে বিদেশি জাহাজে পণ্য পরিবহনে সংকট