স্কুলে শিশুর মৃতদেহ, পাটনায় তুলকালাম

| শনিবার , ১৮ মে, ২০২৪ at ৭:৩৯ পূর্বাহ্ণ

ভারতের পাটনায় একটি ব্যক্তি মালিকানাধীন স্কুলে তিন বছরের একটি শিশুর মৃতদেহ খুঁজে পাওয়ার পর উত্তেজিত জনতা সড়কে বিক্ষোভ, ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। প্রাথমিক প্রতিবেদন অনুযায়ী, গতকাল শুক্রবার শিশুটি স্কুল থেকে বাড়িতে না ফেরায় তার পরিবার তাকে খুঁজতে শুরু করে। খবর বিডিনিউজের।

এনডিটিভি জানায়, শিশুটির পরিবার স্কুলে গিয়ে সে কোথায় জানতে চাইছে স্কুল কর্তৃপক্ষ তার সদুত্তর দিতে পারেনি। বরং তারা বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করে। তাদের এ আচরণে পরিবারের সন্দেহ হয়। তারা মরিয়া হয়ে শিশুটিকে খুঁজতে থাকে এবং স্কুল চত্বরের ভেতর একটি নর্দমার ড্রেনে তার মৃতদেহ দেখতে পায়।

তখন মৃত শিশুটির পরিবার ও স্বজনদের সঙ্গে স্থানীয় উত্তেজিত জনতা বিচারের দাবিতে সড়কে বিক্ষোভ এবং ভাংচুর শুরু করে। তারা সড়কে কয়েকটি যানবাহনে এবং স্কুলের একাংশে আগুন ধরিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করে। পাটনা পুলিশের মহাপরিদর্শক চন্দ্র প্রকাশ বলেন, বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তারা সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে দেখেছেন। সেখানে শিশুটিকে স্কুলে প্রবেশ করতে দেখা গেলেও বের হতে দেখা যায়নি।

আমরা হত্যাকাণ্ড ধরেই বিষয়টি তদন্ত করবো। কারণ, তারা মৃতদেহটি লুকানোর চেষ্টা করেছিল এবং এ থেকেই বোঝা যাচ্ছে তাদের অপরাধমূলক উদ্দেশ ছিল। আমরা তিনজনকে আটক করেছি, তদন্ত চলছে।

পূর্ববর্তী নিবন্ধনাইজেরিয়ায় মসজিদে দরজা আটকে অগ্নিসংযোগ, ১১ মুসল্লি নিহত
পরবর্তী নিবন্ধগাজায় ভাসমান ঘাটে পৌঁছেছে ত্রাণের প্রথম চালান, জানাল যুক্তরাষ্ট্র