স্কুটির পেছনে ট্রাকের ধাক্কা প্রাণ গেল তরুণ-তরুণীর

পাহাড়তলীতে মর্মান্তিক দুর্ঘটনা  সীতাকুণ্ডে গাড়ির চাপায় বাইক আরোহী নিহত

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৭ জুন, ২০২৪ at ৬:৫৬ পূর্বাহ্ণ

নগরীর পহাড়তলী থানাধীন হাক্কানি পেট্রোল পাম্পের সামনে ট্রাকের ধাক্কায় স্কুটি আরোহী তরুণতরুণী নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, নগরীর আকবর শাহ থানাধীন বিশ্ব কলোনির এন ব্লকের মৃত ইয়াসিন বাবুলের মেয়ে শারমিন আকতার (২২) এবং একই এলাকার জামাল উল্লাহর ছেলে মেহেদী হাসান আরিফ (২৮)। এর মধ্যে শারমিন চট্টগ্রাম আইন কলেজের এলএলবি ১ম বর্ষের ছাত্রী বলে জানিয়েছে পুলিশ।

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী কলেজ ছাত্র রফিকুল ইসলাম বলেন, মেহেদী হাসান আরিফ স্কুটি বাইক চালাচ্ছিলেন। শারমিন পেছনে বসা ছিলেন। হাক্কানি পেট্রোল পাম্প ফেলে ছোট ব্রিজের ওপর তাদের বাইক ওঠার পর পেছন থেকে আসা একটি ট্রাক পেছন থেকে স্কুটিতে ধাক্কা দেয়। এতে দুজনই বাইক থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হন। আমরা কয়েকজন মিলে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসি। পরে চিকিৎসকরা পরীক্ষা নিরীক্ষা করার পর দুইজনকে মৃত ঘোষণা করে। শারমিনের ভাই জয় মামুন বলেন, আমার বোন চট্টগ্রাম আইন কলেজের এলএলবি প্রথম বর্ষের ছাত্রী ছিলেন। আরিফ ভাই আমাদের প্রতিবেশী এবং তার বন্ধু। দুজন বাসা থেকে বেরিয়ে একটি কাজে যাচ্ছিলেন। পথে দুর্ঘটনায় আহত হওয়ার খবর পেয়ে আমরা হাসপাতালে এসে তাদের মৃত অবস্থায় পেয়েছি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির এসআই নুরুল আলম আশেক বলেন, পাহাড়তলী থানাধীন হাক্কানী পেট্রোল পাম্পের পাশে ছোট ব্রিজের ওপর ট্রাকের চাকায় পিষ্ট হয়ে স্কুটি আরোহী দুই তরুণতরুণী নিহত হয়েছেন। আহত দুজনকে চমেক হাসপাতালে নিয়ে আসেন রফিকুল ইসলাম নামে এক কলেজছাত্র। স্কুটি এবং ট্রাকটি হক্কানী পেট্রোল পাম্প থেকে তেল নেয়। তেল নিয়ে চলে যাওয়ার সময় ট্রাকের পেছনের চাকার ধাক্কা লাগে স্কুটিতে। এতে ট্রাকের পেছনের চাকায় দুজন পিষ্ট হন। এতে রক্তক্ষরণে মেয়েটির ঘটনাস্থলে মৃত্যু হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় ছেলেটি মারা যান।

সীতাকুণ্ড প্রতিনিধি জানান, এদিকে সীতাকুণ্ডে গাড়ির চাপায় মো. তৌহিদুল ইসলাম রিফাত (২০) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত বুধবার দিবাগত রাত ১টায় উপজেলার ঢাকাচট্টগ্রাম মহাসড়কের কদমরসুল এলাকার ঢাকামুখী সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত রিফাত নগরীর বায়েজিদ বোস্তামী থানার চৌধুরী নগর এলাকার শহিদুল ইসলামের ছেলে।

হাইওয়ে পুলিশ জানায়, রাতে মহাসড়কের কদম রসুল এলাকা অতিক্রমের সময় হঠাৎ একটি গাড়িকে ওভারটেকের পর ব্রেক করেন মোটরসাইকেল আরোহী রিফাত। এ সময় মোটরসাইকেল থেকে ছিটকে মহাসড়কের মাঝখানে পড়ে যায় সে। তখনই একইমুখী দ্রুতগামী একটি অজ্ঞাত গাড়ি তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। বার আউলিয়া হাইওয়ে থানার ওসি খোকন চন্দ্র ঘোষ বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে চমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

পূর্ববর্তী নিবন্ধবাজেট উদ্ভাবনমূলক নয়, সাহসী পদক্ষেপ নেই : সিপিডি
পরবর্তী নিবন্ধচান্দগাঁওয়ে হেলে পড়া ভবনটি খালি করতে চসিককে সিডিএর চিঠি