সৌদি আরবে সোফা কারখানায় আগুনে পুড়ে লোহাগাড়ার দুই ভাই নিহত

সাতকানিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ১১ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:২১ অপরাহ্ণ

সৌদি আরবের মদিনায় একটি সোফা কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় লোহাগাড়ার আপন দুই ভাই নিহত হয়েছেন। নিহতরা হলেন লোহাগাড়া সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দক্ষিণ সুখছড়ি নাজির আলী পাড়ার সুলতান আহমদের ছেলে মিজানুর রহমান (২৪) ও আরফাতুজ্জামান মানিক (২২)।
গত মঙ্গলবার সৌদি আরবের সময় রাত ৩টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দুই ভাইয়ের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে।
নিহতের বাবা সুলতান আহমদ বলেন, “গত দুই বছর আগে আমার বড় ছেলে মিজান ও এক বছর আগে আরফাতুজ্জামান মানিক সৌদি আরবে যায়। ঐ সময় আমিও সেখানে ছিলাম। মিজান মদিনার হারাজ মার্কেট সংলগ্ন আল খলিল রোডস্থ একটি সোফা কারখানায় কাজ করত। মানিক তার মামার সুপারস্টোরে চাকরি করত। গত এক মাস আগে তার মামার দোকান বন্ধ হয়ে যাওয়ায় মানিকও মিজানের সাথে সোফা কারখানায় কাজ নেয়। ঘটনার দিনে রাত ৩টার দিকে সোফা কারখানায় আগুনে পুড়ে আমার দুই ছেলে মারা যায়। সৌদি আরবে থাকা তাদের খালাতো ভাই আবদুল হামিদের মাধ্যমে পরের দিন (বুধবার) দুপুর ১২টার দিকে বিষয়টি আমরা জানতে পারি।”
তিনি তার ছেলেদের লাশ সৌদি আরবে দাফন করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান।
লোহাগাড়া সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুচ্ছফা চৌধুরী বলেন, “সৌদি আরবের মদিনায় সোফা কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যুর খবর পেয়েছি। বিষয়টি আসলে খুবই বেদনাদায়ক। নিহত দুই ভাইয়ের লাশ দেশে ফিরিয়ে আনতে চাইলে প্রয়োজনীয় সহযোগিত করা হবে। এছাড়া নিহত দুই ভাইয়ের পরিবারকে আমার পক্ষ থেকে সহায়তা করা হবে।”
লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু বলেন, “লোকজনের মুখে আমি বিষয়টি শুনেছি তবে অফিসিয়ালি এ বিষয়ে কিছু জানি না।”

পূর্ববর্তী নিবন্ধচসিক মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ সম্পন্ন
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে হেফাজতের বিক্ষোভ