সোহেলের জামিন না মঞ্জুর

কোকেন কাণ্ড

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১ জুলাই, ২০২১ at ৬:৫২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বন্দরের আলোচিত কোকেন কাণ্ডের ঘটনায় মাদক আইনে করা মামলায় কারাগারে থাকা গোলাম মোস্তফা সোহেলের জামিন আবেদন মঞ্জুর করেনি আদালত। গতকাল বুধবার ৪র্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁইয়ার আদালত জামিন আবেদন না-মঞ্জুর করেন। এর আগে খানজাহান আলী লিমিটেডের কর্মকর্তা সোহেলের জামিন চেয়ে আদালতে আবেদন করেন তার আইনজীবী। মহানগর পিপি ফখরুদ্দিন চৌধুরী আজাদীকে বিষয়টি নিশ্চিত করেছেন।
২০১৯ সালের ২৯ এপ্রিল চাঞ্চল্যকর এ মামলায় ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। এর আগে তাদের আসামি করে আদালতে সম্পূরক চার্জশিট জমা দেয় র‌্যাব। এদের মধ্যে বর্তমানে ২ জন (খান জাহান আলী লিমিটেডের কর্মকর্তা গোলাম মোস্তফা সোহেল ও বিশেষজ্ঞ মেহেদী আলম) কারাগারে আছেন।
বাকিদের মধ্যে খান জাহান আলী লিমিটেডের চেয়ারম্যান নূর মোহাম্মদ ও তার ভাই মোস্তাক আহম্মদসহ ৪ জন পলাতক ও অপর ৪ জন জামিনে আছেন। উল্লেখ্য, ২০১৫ সালের ৬ জুন পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে কোকেন সন্দেহে চট্টগ্রাম বন্দরে সূর্যমুখী তেলের একটি চালান জব্দ করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। এরপর ২৭ জুন তেলের চালানের ১০৭টি ড্রামের মধ্যে একটির নমুনায় কোকেন শনাক্ত হয়। এ ঘটনায় বন্দর থানায় ২০১৫ সালের ২৭ জুন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও চোরাচালান আইনে পৃথক দুটি মামলা দায়ের হয়।

পূর্ববর্তী নিবন্ধশ্রেষ্ঠ উদ্ভাবকের পুরস্কার পেলেন রেলের অসীম কুমার তালুকদার
পরবর্তী নিবন্ধকরোনায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি নাকচ