সোনাদিয়ায় লবণ চাষিকে গুলি করে হত্যা, আটক ৪

মহেশখালী প্রতিনিধি | রবিবার , ৩ মার্চ, ২০২৪ at ৬:২৯ পূর্বাহ্ণ

মহেশখালীর সোনাদিয়ায় লবণ মাঠ দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের গুলিতে ও দায়ের কোপে সাইফুল ইসলাম (৩০) নামের এক লবণ চাষি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৬ জন। ঘটনার পর জনতা একজনকে অস্ত্রসহ আটক করে পুলিশে সোপর্দ করে। এছাড়া পরে পুলিশ তিনজনকে আটক করে।

গতকাল শনিবার সকাল সাড়ে ১১টায় উপজেলার কুতুবজোম ইউনিয়নের সোনাদিয়া এলাকার লবণ মাঠে এ ঘটনা ঘটে। নিহত সাইফুল ইসলাম বড় মহেশখালী মুন্সির ডেইল গ্রামের মৃত গোলাম কুদ্দুসের ছেলে।

নিহতের ভাই ওসমান জানান, জমির মালিক জাহাঙ্গীর এর কাছ থেকে ১২ কানি জমি বর্গা নিয়ে আমার ভাই লবণ চাষ করে আসছিল। গতকাল সেখানে কাজ করতে গিয়ে জাহাঙ্গীর ও তার প্রতিপক্ষ আনোয়ারের মধ্যে সঙ্গে সংঘর্ষ হয়। এসময় প্রতিপক্ষের লোকজন সাইফুলকে গুলি করে ও দা দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে কঙবাজার সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক আমার ভাইকে মৃত ঘোষণা করেন।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ সুকান্ত চক্রবর্তী জানান, একজন নিহতের ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে এবং তাৎক্ষণিক অভিযান চালিয়ে শাহীন, সরোয়ার ও সাইদুল নামে সন্দেহভাজন তিনজনকে আটক করা হয়েছে। অপরদিকে স্থানীয় জনতা প্রতিপক্ষের রাকিব নামের একজনকে একটি দেশীয় বন্দুকসহ আটক করে পুলিশের কাছে দিয়েছে। মামলার পরিপ্রেক্ষিতে এ এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধস্ত্রী-সন্তানসহ নিথর দেহে কক্সবাজারে ফিরলেন শুল্ক কর্মকর্তা শাহজালাল
পরবর্তী নিবন্ধচবি ‘এ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় উপস্থিত ৭৭ হাজার ২৫৯ জন