সুবর্ণজয়ন্তীতে সমৃদ্ধ বাংলাদেশ দেখতে চায় সৌদি আরব

| রবিবার , ২৮ মার্চ, ২০২১ at ৮:৩৪ পূর্বাহ্ণ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সমৃদ্ধ বাংলাদেশ দেখতে চায় সৌদি আরব। দেশটির শীর্ষ নেতারা বাংলাদেশের সাফল্য কামনা করেছেন। এদিকে সৌদি আরবের সঙ্গে সম্পর্ক আরও এগিয়ে নেওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছে বাংলাদেশ।
বিগত কয়েক বছর ধরে সৌদি আরব ও বাংলাদেশের সম্পর্ক শক্তিশালী হচ্ছে। উভয় দেশের মধ্যে রাজনৈতিক, অর্থনৈতিক, বাণিজ্যিক, সামরিক সহযোগিতা বাড়ছে। উভয় পক্ষই আশা করেছে, আগামীতে এই সম্পর্ক আরও শক্তিশালী হবে।
বাংলাদেশ থেকে ২৩ লাখ প্রবাসী সৌদি আরবে নানা পেশায় কাজ করছেন। এতে সৌদি আরব যেমন লাভবান হচ্ছে বাংলাদেশও লাভবান হচ্ছে। এছাড়া বিভিন্ন ইস্যুতে সৌদি আরবকে অকুণ্ঠ সমর্থন দিয়ে যাচ্ছে বাংলাদেশ। দুই দেশের মধ্যে গভীর সম্পর্ক থাকার কারণে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশ সরকার ও বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমান। শুভেচ্ছা বার্তায় তারা বাংলাদেশের রাষ্ট্রপতির সুস্বাস্থ্য কামনা করেন। পাশাপাশি বাংলাদেশের উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করে দেশের সরকার ও জনগণকে শুভেচ্ছা জানান সৌদি রাজপরিবারের সদস্যরা। খবর বাংলানিউজের।
বাংলাদেশের স্বাধীনতা দিবসের আগমুহূর্তে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন সৌদি আরবের বাদশা ও যুবরাজ। এদিকে এ উপলক্ষে এক বার্তায় বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসেফ আল-দুহাইলান বলেছেন, মহান ও সৌভাগ্যবান এই উদযাপনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। একই বছরে একই সঙ্গে দুটি উল্লেখযোগ্য অনুষ্ঠান উদযাপন করছে বাংলাদেশ, যা ইতিহাসে বিরল। এ উপলক্ষে অনেক আশীর্বাদ বাংলাদেশের জন্য। একই সঙ্গে আমি বাংলাদেশের স্বাধীনতা ও স্বাধীনতা অর্জনে আপসহীন সংগ্রাম ও ত্যাগের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি আমার সর্বোচ্চ শ্রদ্ধা জানাই। সর্বশক্তিমান আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌস দান করুন এই দোয়া করছি।

পূর্ববর্তী নিবন্ধরপ্তানির টিকা যথাসময়ে আসবে, আশা রাষ্ট্রপতির
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে সাত মাস পেছাল বইমেলা