সীতাকুণ্ডে মিনি কাভার্ডভ্যানসহ ৩৮ হাজার প্যাকেট সিগারেট জব্দ

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ২ জুন, ২০২৪ at ৮:৪৩ অপরাহ্ণ

সীতাকুণ্ডে একটি মিনি কাভার্ডভ্যানসহ বিভিন্ন ব্রান্ডের ৩৮ হাজার প্যাকেট সিগারেট জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

আজ রবিবার দুপুরে চট্টগ্রাম জেলা এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে উপজেলার বড় কুমিরাস্থ সোনাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন।

এ সময় চট্টগ্রাম ভ্যাট এন্ড কাস্টমস কমিশনার আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আব্দুল মতিন মজুমদারসহ প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম ভ্যাট এন্ড কাস্টমস সূত্রে জানা যায়, জব্দকৃত সিগারেট শরীফ এন্ড সন্স নামক প্রতিষ্ঠানের সীতাকুণ্ডে গোডাউনে মজুদের উদ্দেশ্য নিয়ে আসা হয়েছিল। এ সময় হেরিটেজ টোবাকোর সেলস অফিসার মোঃ শাহজালাল সিগারেটের প্যাকেটগুলো আনলোড করার সময় হাতেনাতে ধরা পড়ে।

পরে জব্দকৃত হেরিটেজ কোম্পানির প্রায় ৩৮ হাজার প্যাকেট কোম্পানির নিজস্ব একটি মিনি কার্ভাডভ্যান (ঢাকা মেট্রো-ম- ১১-৪৪৭৪) জব্দ করে চট্টগ্রাম ভ্যাট এন্ড কাস্টমস কমিশনার আঞ্চলিক কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

জব্দকৃত সিগারেটের আনুমানিক মূল্য ১৭ লাখ ২ হাজার ৫৭৫ টাকা। যার মধ্যে সরকারি শুল্ক ৯৮ লাখ ৭৪ হাজার ৯৪৩ টাকা।

চট্টগ্রাম ভ্যাট এন্ড কাস্টমস কমিশনার আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আব্দুল মতিন মজুমদার জানান, চট্টগ্রাম জেলা এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে শরীফ এন্ড সন্স নামক প্রতিষ্ঠানের অভিযান চালিয়ে কাভার্ড ভ্যানসহ বিভিন্ন ব্রান্ডের ৩৮ হাজার প্যাকেট সিগারেট জব্দ করা হয়।

সিগারেটের প্যাকেটে ব্যবহারকৃত ব্যান্ড রোলের সঠিকতা যাচাইপূর্বক ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন বলেন, সিগারেট কোম্পানিটি সরকারের রাজস্ব ফাঁকি ও নকল ব্যান্ড রোল ব্যবহারসহ অতি নিম্নমানের তামাক পাতা ব্যবহার করছে। যার ফলে নিম্ম আয়ের মানুষ ও শ্রমিক শ্রেণী উক্ত পণ্য ব্যবহার করে মরণব্যাধি ক্যানসারসহ নানাবিধ রোগে আক্রান্ত হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধ১০ দিনেও সন্ধান মেলেনি রাঙ্গুনিয়ার নিখোঁজ কলেজছাত্রীর
পরবর্তী নিবন্ধআনোয়ারায় তৃতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা, সিএনজিচালক আটক