সীতাকুণ্ডে মাসব্যাপী ফুল উৎসবের উদ্বোধন আজ

লক্ষাধিক ফুলের সমারোহে সেজেছে ডিসি পার্ক

সীতাকুণ্ড প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৫ জানুয়ারি, ২০২৪ at ৭:৩০ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডের ফৌজদারহাট ডিসি পার্কে আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ফুল উৎসব। এই উৎসব চলবে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত। আজ ডিসি পার্কে সকাল ১১টায় ফুল উৎসবের উদ্বোধন করবেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। বিশেষ অতিথি থাকবেন জনপ্রশাসন মন্ত্রণালয় সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম। সভাপতিত্ব করবেনচট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। ‘ফুলের মতো আপনি ফুটাও গান’ এ প্রতিপাদ্যে ফুল উৎসবে ডালিয়া, চন্দ্রমল্লিকা, ম্যাগনলিয়া, শিউলি, হাসনাহেনা, অপরাজিতা, চেরী, জাকারান্ডা, উইলো, উইস্টেরিয়াসহ দেশিবিদেশি ১২৭ প্রজাতির কয়েক লাখ ফুলের সমারোহে সেজেছে সীতাকুণ্ডের ফৌজদারহাট ডিসি পার্ক।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মাসব্যাপী এ আয়োজনকে আরো আকর্ষণীয় করতে ফুলের প্রদর্শনীর পাশাপাশি কয়েকটি সেলফি জোন ও পর্যটকদের জন্য থাকবে সাম্পান বাইচের আয়োজন। আবহমান বাংলার ঐতিহ্য রক্ষার্থে থাকবে বিভিন্ন সময়ের ১৫টি নৌকা প্রদর্শন। চিত্রশিল্পীদের প্রায় ২০০টি চিত্রকর্ম প্রদর্শনীর জন্য থাকবে। আগত দর্শনার্থীদের নিজেদের ছবির ক্যারিকেচার আঁকার ব্যবস্থা থাকবে। বিনোদনপ্রেমীদের জন্য থাকবে সানসেট ভিউ পয়েন্ট, পিজিওন কর্নার, স্যুভেনির শপ, দিঘীতে কায়াকিংয়ের ব্যবস্থা, লোনা পানির ঝর্ণা। থাকবে ট্যুরিস্ট শেড, নামাজের ব্যবস্থা, বিভিন্ন ধরনের খাবারের স্টল। শিশুকিশোরদের বিনোদনের জন্য নাগরদোলা, দোলনা, স্প্রিং টয়, মেরিগো রাউন্ড, দোলনা, প্লে পেন, ফুট ট্রাম্পোলাইনসহ থাকবে নানা আয়োজন।

পুরো ফুল উৎসবকে ঝাঁকজমকপূর্ণ করতে আয়োজন করা হবে মাল্টি কালচারাল বিশেষ আয়োজন ঘুড়ি উৎসব, ফায়ার ওয়ার্কস, ভায়োলিন শো, পুতুল নাচ, জাদু প্রদর্শনী। এছাড়া প্রতিদিন বিভিন্ন জেলা ও উপজেলার শিল্পীদের পরিবেশনায় থাকবে সাংস্কৃতিক সন্ধ্যা।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, মাসব্যাপী ফুল উৎসব ঘিরে নানা আয়োজন রয়েছে। ডিসি পার্কটিকে আকর্ষণীয় করে গড়ে তুলতে নানা কাজ করা হয়েছে। চিরায়ত বাংলার ঐতিহ্যকে উপজীব্য করেই সাজানো হয়েছে অনুষঙ্গগুলো। তবে গতবারের চেয়ে আরও অনেক বেশি আড়ম্বরপূর্ণ হবে এবারের উৎসব।

পূর্ববর্তী নিবন্ধশিশুদের সহযোগী বানিয়ে চুরি করে বেড়ান তিনি
পরবর্তী নিবন্ধসিপি ও ডায়মন্ড এগকে সাড়ে ৩ কোটি টাকা জরিমানা