সীতাকুণ্ডে পুকুরে ডুবে দুই শিশু ও এক প্রতিবন্ধীর মৃত্যু

সীতাকুণ্ড প্রতিনিধি | বুধবার , ১৫ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:৫৩ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে পৃথক তিনস্থানে পুকুরে ডুবে দুই শিশু ও এক শারীরিক প্রতিবন্ধী ব্যক্তি মারা গেছেন। গতকাল মঙ্গলবার সকালে ও দুপুরে উপজেলার মুরাদপুর, পৌরসদরের ইদিল ও বারৈয়াঢালায় এলাকায় এ ঘটনা ঘটে। পানিতে ডুবে মারা যাওয়ারা হল পৌরসদরের দক্ষিণ ইদিলপুর এলাকার সজীব কুমার দাসের পুত্র ইশান কুমার দাস (), সৈয়দপুর ইউনিয়নের মহানগর এলাকার জাহিদ হোসেনের পুত্র আবরান () ও মুরাদপুর ইউনিয়নের পূর্ব মুরাদপুর এলাকার মৃত রফিকুল ইসলামের পুত্র মো. সোহেল (৪৪)

মুরাদপুর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম বাহার জানান, শারীরিক প্রতিবন্ধী সোহেল দুপুরে বাড়ির পার্শ্ববর্তী পুকুরে গোসল করার সময় পানিতে ডুবে যায়। ঘটনার কিছুক্ষণ পর পুকুরে গোসল করতে আসা বাড়ির অন্য লোকজন তার মরদেহ ভাসতে দেখেন। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সীতাকুণ্ড পৌর কাউন্সিলর মফিজুর রহমান জানান, দুপুরে বাড়ির উঠানে খেলার সময় পরিবারের সদস্যদের অগোচরে পুকুরে পড়ে যায় ঈশান। ঘটনার কিছুক্ষণ পর শিশুটিকে দেখতে না পেয়ে তার মা ও পরিবারের লোকজন খুঁজতে থাকেন। এক পর্যায়ে পুকুরে তার মরদেহ ভাসতে দেখেন তারা। এ সময় তাকে উঠিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অন্যদিকে আবরানের স্বজন মোশাররফ হোসেন জানান, সকালে বাড়ির উঠানে খেলার সময় পরিবারের সদস্যদের অগোচরে পার্শ্ববর্তী পুকুরে পড়ে যায় সে। কিছুক্ষণ পর তার নিথর দেহ ভাসতে দেখে স্বজনরা দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জানান, অনেক আগেই তার মৃত্যু হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ জানান, মঙ্গলবার সকালে ও দুপুরে হাসপাতালের জরুরি বিভাগে পানিতে পড়া প্রতিবন্ধী এক ব্যক্তি ও দুই শিশুকে আনা হয়। কিন্তু হাসপাতালে আনার আগেই তাদের মৃত্যু হয়।

পূর্ববর্তী নিবন্ধপ্রতিশ্রুতির কতটুকু পূরণ হলো
পরবর্তী নিবন্ধপ্রাথমিক শিক্ষকদের ডিপিএড থাকছে না, চালু হচ্ছে ১০ মাসের পিটিবিটি কোর্স