সীতাকুণ্ডে ইউপি সদস্যকে মারধরের ঘটনায় ৬ জনকে আসামি করে মামলা

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ১৭ জুলাই, ২০২২ at ৬:০০ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে এক ইউপি সদস্যকে গাড়ি বহর থেকে নামিয়ে প্রকাশ্য মারধরের ঘটনা ঘটেছে। আহত ইউপি সদস্যের ছোট ভাই মো. আব্দুল আলিম বাদী হয়ে এ ঘটনায় গতকাল শনিবার সকালে সীতাকুণ্ড থানায় মামলা দায়ের করেন। মামলায় অভিযুক্ত আসামিরা হলেন, মো. ইয়াছিন (৩৪), ফারুক (৪০), নুরুল ইসলাম (৫৫), শাহজাহান (৪৫), সজীব (৩৮) ও মো. আল আমিন (৩৫)।

মামলা সূত্রে জানা যায়, গত শুক্রবার বিকালে জঙ্গল সলিমপুর এলাকা পরিদর্শনে আসেন স্থানীয় সরকার বিভাগের চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক বদিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নাজমুল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মাসুদ কামাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম, রাজস্ব ডেপুটি কালেক্টর (আরডিসি) মং মারমা। এ সময় তাঁদের সাথে যান সলিমপুর ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ ও ইউপি সদস্য মো.আরিফ। পরিদর্শন শেষে গাড়ি বহর নিয়ে ফেরার পথে সবার পেছনে থাকা গাড়ির গতিরোধ করে সন্ত্রাসী ইয়াসিন ও তার বাহিনীর সদস্যরা। তাঁরা আরিফকে গাড়ি থেকে টেনে হিঁচড়ে নামায়। এরপর লোহার রড ও লাঠি দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করে। ঘটনার এক পর্যায়ে সামনে থাকা গাড়ি থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা নেমে এগিয়ে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

হামলায় আহত ইউপি সদস্য মোহাম্মদ আরিফ বলেন, সন্ত্রাসী ইয়াসিন ও তাঁর অনুসারী সন্ত্রাসীরা আমার ওপর অতর্কিতভাবে হামলা চালায়। তারা বলতে থাকে ‘তুই আমাদের নাগরিক সনদ ও জন্ম সনদ দিতে গড়িমসি করিস।’ এ সময় তারা আমাকে এ এলাকায় পুনরায় আসতে নিষেধ করে।

হামলার সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন বলেন, আমাদের গাড়ি বহরের সবার পিছনে ছিল চেয়ারম্যানের গাড়ি। সেই গাড়িতে ছিলেন ইউপি সদস্য আরিফ। হঠাৎ কিছু লোকজন তাঁদের গাড়ির গতিরোধ করে আরিফকে নামিয়ে নাগরিক সনদের কথা বলে মারধর করে। পরবর্তীতে আমরা এগিয়ে গেলে তারা পালিয়ে যায়। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক জানান, হামলায় আহত ইউপি সদস্য আরিফের ছোট ভাই বাদী হয়ে শনিবার সকালে সীতাকুণ্ড থানায় ইয়াসিন সহ ৬ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। জড়িতদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধশ্রীলঙ্কার মতো অবস্থা হতে পারে আরও এক ডজন দেশের
পরবর্তী নিবন্ধউখিয়ায় শিশু নির্যাতন, অভিযুক্ত তিন ভাই আটক