সিরাজগঞ্জের কিলার মুছা কক্সবাজারে গ্রেপ্তার

আন্দোলনে অস্ত্র উঁচিয়ে গুলি

কক্সবাজার প্রতিনিধি | সোমবার , ৭ অক্টোবর, ২০২৪ at ৫:১৫ পূর্বাহ্ণ

সিরাজগঞ্জে ছাত্রজনতার আন্দোলনে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলিবর্ষণকারী ও হত্যা মামলার আসামি আবু মুছা ওরফে কিলার মুছাকে কক্সবাজার সমুদ্র সৈকত থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত শনিবার সন্ধ্যা ৭টায় কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী পয়েন্টে এ অভিযান চালানো হয় বলে জানান র‌্যাব১৫ কক্সবাজার ব্যাটালিয়নের সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী। গ্রেপ্তার আবু মুছা ওরফে কিলার মুছা (৪২) সিরাজগঞ্জ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের দত্তবাড়ী এলাকার মৃত সানোয়ার হোসেনের ছেলে।

আবুল কালাম বলেন, গত ৪ আগস্ট সিরাজগঞ্জ সদরে সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলনরত ছাত্রজনতার উপর একদল সন্ত্রাসী প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় ৩টি হত্যা মামলা দায়ের হয়। এতে মামলার এজাহারভুক্ত আসামিসহ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে র‌্যাবের তৎপরতা অব্যাহত ছিল। শনিবার সন্ধ্যায় কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী পয়েন্টে ওই হত্যা মামলাগুলোর এজাহারভুক্ত আসামি আবু মুছা অবস্থান করার খবর পায় র‌্যাব। পরে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

তিনি বলেন, গ্রেপ্তার আসামি জিজ্ঞাসাবাদে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে ছাত্রজনতার উপর গুলিবর্ষণের তথ্য স্বীকার করেছে। তার বিরুদ্ধে অস্ত্রের ভয় ও ক্ষমতার দাপট দেখিয়ে সিরাজগঞ্জ পৌর এলাকায় ভূমি দখল, চাঁদাবাজি ও টেন্ডারবাজিসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে। গ্রেপ্তার ব্যক্তিকে কক্সবাজার সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধসাবেক মন্ত্রী সাবের হোসেন ও নারায়ণ চন্দ্র গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধচলন্ত ফেরিতে উঠানামায় দৌড়ঝাঁপ, দুর্ঘটনার শঙ্কা