সিয়াম সাধনার মাধ্যমে বান্দা সংযমের প্রশিক্ষণ নেয়

ইফতার মাহফিল ও খাদ্য সামগ্রী বিতরণে বক্তারা

আজাদী ডেস্ক | রবিবার , ৭ এপ্রিল, ২০২৪ at ১০:২৮ পূর্বাহ্ণ

দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয় ব্যাচ ২০০৩ : দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয় ব্যাচ ২০০৩ এর আয়োজনে হতদরিদ্র পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ, মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিল গতকাল নগরীর বন্দরটিলাস্থ গোল্ডেন ডাইন রেস্টুরেন্ট অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, আইনুল করিম, আসাদুল ইসলাম, সরোয়ার জাহান, জামশেদ আলম, মনির আলম, এস কে সাগর, এম জে এইচ রুবেল, শাহাদাত হোসেন, মোঃ জসিম, রেজাউল করিম, মোঃ শাকিল, নূর মোহাম্মদ হেলাল, সালাউদ্দিন, জহির উদ্দিন, মজিবুর রহমান, আব্দুর রোমান, ইব্রাহিম মিন্টু, মোঃ জাবেদ, কাদের, দিপক কুমার, ওমর ফারুক, সাজ্জাদ, মাসুম হায়দার, আব্দুল আজিজ লিটন, শাহনুর, আব্দুল হাকিম, শওকত ওসমান, মহিউদ্দিন, আবুল হাশেম, রহমত উল্লাহ রনি, মো. রাসেল, রবিউল হোসেন রনি, মো. মহসিন, আলী নেওয়াজ প্রমুখ।

বাঁশখালী ক্রিকেট একাডেমি : পবিত্র মাহে রমজান উপলক্ষে প্রতি বছরের ন্যায় এ বছরেও বাঁশখালী উপজেলার ঐতিহ্যবাহী ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান ক্রিকেট একাডেমির ইফতার মাহাফিল সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার একাডেমির গ্রাউন্ড বাঁশখালী কলেজ মাঠে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। বাঁশখালী ক্রিকেট একাডেমির পরিচালক ও প্রধান কোচ মোহাম্মদ এরশাদের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহাফিল এসময় উপস্থিত ছিলেন বাঁশখালী ক্রিকেট একাডেমির ছাত্র আশরাফুল আলী তানভীর, চট্টগ্রাম রেলওয়ের প্রথম বিভাগ টিমের খেলোয়াড় শফিউল আকবর ইমন, সিনিয়র খেলোয়াড় রিয়াদুল ইসলাম, এনামুল হক হারুন, তুহিন, সোহান, রাইয়ানসহ একাডেমির অন্যান্য সকল ছাত্রবৃন্দ।

গণসংহতি আন্দোলন পাঁচলাইশ শাখা : গণসংহতি আন্দোলন পাঁচলাইশ থানা শাখার আলোচনা সভা ও ইফতার মাহফিল গত বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন শাখার আহ্বায়ক মিজানুর রহীম চৌধুরী। সদস্য সচিব প্রকাশ মজুমদারের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদ সদস্য ও জেলা সমন্বয়কারী হাসান মারুফ রুমী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগরের যুগ্ম আহ্বায়ক চিরন্তন চিরু। উপস্থিত ছিলেন জেলার যুগ্ম সমন্বয়কারী মোজাফফর আহমদ, নগর আহ্বায়ক অপূর্ব নাথ, যুগ্ম আহ্বায়ক হাসান মুরাদ শাহ, পাঁচলাইশ শাখার কার্যকরী সদস্য শেখ আনোয়ার হোসেন, কার্যকরী সদস্য রাখাল শর্মা, জেলা হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসহাক, বহুমুখী শ্রমজীবী হকার সমিতির জেলা সদস্য সচিব সাধন দত্ত, বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি ইপিজেড থানা শাখার সদস্য সচিব মো. কামাল, সদস্য মো. মঞ্জু ও মো. সোহাগ।

আঞ্জুমানে আশেকানে মদিনা : আঞ্জুমানে আশেকানে মদিনার উদ্যোগে হযরত আলীর (রা.) ওফাত বার্ষিকী, মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল গত ১ এপ্রিল চকবাজার জয়নগর ২ নং লেইনের বাগদাদিয়া খানকাহ শরীফে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পীরে ত্বরিকত শাহ মোহাম্মদ আব্দুল হালিম আল মাদানী। মাওলানা মোহাম্মদ নাসির উদ্দিনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বাগদাদিয়া একাডেমির তত্ত্বাবধায়ক মুফতি মুহাম্মদ নিয়াজ মাখদুম ফারুকী, সাংবাদিক নজরুল ইসলাম ও জিয়াউদ্দিন, এস এম ফজলুল হক, মুহাম্মদ জমির, মুহাম্মদ জসিম, গোলাম রব্বানি, নুরুদ্দিন, তারেক শাহ, কাওছার শাহ, আরিফ শাহ, ইলাফ শাহ প্রমুখ।

শ্রমিক লীগ : মাহে রমজান মাসে চট্টগ্রামের দর্জি শ্রমিক, নির্মাণ শ্রমিক, হোটেল রেস্টুরেন্ট শ্রমিক, লোডিংআনলোডিং শ্রমিক ও রিকশা চালকসহ শ্রমজীবী মানুষের মাঝে শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি’র পক্ষে গত বৃহস্পতিবার বাদ মাগরিব খলিফাপট্টিতে ইফতার ও সেহরী সামগ্রী বিতরণ করেছেন জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর সিবিএননসিবিএ সমন্বয় পরিষদের সদস্য সচিব আবুল হোসেন আবু। উপস্থিত ছিলেন শ্রমিক নেতা সাবের আহমদ, জামাল উদ্দিন লিটন, মোহাম্মদ ইব্রাহিম, নাসির উদ্দিন, আব্দুল লতিফ, আজগর আলী, নূরনবী, মো. সোহেল, মোহাম্মদ সবুজ, আলী হোসেন প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধা এম এ মান্নান ফাউন্ডেশন : বীর মুক্তিযোদ্ধা এম এ মান্নান ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ অনুস্টান গতকাল পতেঙ্গার কাটগড়ে অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার, চট্টগ্রাম মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক দিদার উর রহমান তুশার, চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা মোহাম্মদ মেহেদী হাসান জুয়েল, মহানগর যুবলীগ নেতা কাজল সেন, মহানগর যুবলীগ নেতা কায়সার আহমেদ, ৪০নং ওয়ার্ড আওয়ামী লীগ সদস্য আবসার। যুব সংগঠক সাইফুল আরেফিন রুবেল ও মোহাম্মদ জাসেমের ব্যবস্থাপনায় এতে আরও উপস্থিত ছিলেন ৪০নং ওয়ার্ড সেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক সুব্রত শীল, ৪০নং ওয়ার্ড সেচ্ছাসেবকলীগ ধর্ম বিষয়ক সম্পাদক ইমরান শাকিব, ৪০নং ওয়ার্ড যুবলীগ সাংগঠনিক সম্পাদক মাহাবুব, পতেঙ্গা থানা ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আরিফ, পতেঙ্গা থানা সেচ্ছাসেবকলীগ যুগ্ম আহবায়ক মাসুদ খান, ৪০নং ওয়ার্ড সেচ্ছাসেবকলীগ জনসংখ্যা বিষয়ক সম্পাদক সুমন।

এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ চট্টগ্রাম গ্রুপ : এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ চট্টগ্রাম গ্রুপের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল বৃহস্পতিবার চিটাগাং ক্লাবে অনুষ্ঠিত হয়। চট্টগ্রামের এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ গ্রুপের এডমিন প্যানেল ছাড়াও ব্যাচের প্রায় ২৫০ জন বন্ধুরা এই ইফতার আয়োজনে অংশগ্রহণ করেন। ইফতারের আগে দোয়া মাহফিল ও মোনাজাতের আয়োজন করা হয়। এছাড়া বন্ধুদের মাঝে যারা মৃত্যুবরণ করেছেন তাদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইমরানুল হক।

৩৫নং বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগ : প্রথম রোজা থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও আশপাশের এলাকায় ইফতার ও সেহেরি বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন নগরীর ৩৫নং বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ব্যবসায়ী মোহাম্মদ জাহাঙ্গীর আলম। প্রতিদিন সাধ্যমতে ব্যক্তিগত অর্থায়নে রোগীর স্বজনদের জন্য ২০০ প্যাকেট সেহেরীর ব্যবস্থা করেন তিনি। সেহেরীর আগত মূহুর্তে এক একদিন এক এক ফ্লোরে পৌঁছে দেন খাবারগুলো। তার এমন উদ্যোগকে সাধুবাদ জানান অনেকে, এসব কাজে বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানান কেউ কেউ। চট্টগ্রাম মেডিকেলে আগত রোগীর স্বজনদের সেহেরীর ব্যবস্থার পাশাপাশি চট্টগ্রাম নগরীর রেল স্টেশন, বাস স্টেশনসহ বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে পথচারী ও হতদরিদ্রদের মাঝে সেহেরী ইফতারের ব্যবস্থা করেন জাহাঙ্গীর আলম। এই খাবারগুলো নিজের তত্বাবধানে তৈরী করে স্বেচ্ছাসেবীদের নিয়ে বিতরণ করেন। তার এমন আয়োজন থাকে প্রতিবছর।

কালুশাহ নগর রক্ষা পরিষদ : কালুশাহ নগর রক্ষা পরিষদের ব্যবস্থাপনায় ইফতার ও দোয়া মাহফিল ৬ এপ্রিল কালুশাহ নগর মাঠে সম্পন্ন হয়েছে। এতে মাহরুফ বাড়ি, আলম বাড়ি, হামিদ বাড়ি, বাঁচা মিয়া খলিফা বাড়ি, বশর উদ্দিন খলিফার বাড়ি, কাজীবাড়ির পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। ইফতার মাহফিলের পূর্বে দেশ ও জাতির শান্তি কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কালুশাহ মসজিদের সহ কারি পেশ ইমাম হাফেজ মোহাম্মদ ফয়সাল।

চট্টগ্রাম উইজার্ড : চট্টগ্রাম উইজার্ডের ইফতার মাহফিল ও এন্যুয়েল জেনারেল মিটিং গত শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। এতে চট্টগ্রাম উইজার্ডের সকল সদস্যদের নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয় এবং সংগঠনের সকল প্রকার আয়ব্যয় ও গত চট্টগ্রাম উইজার্ড পরিচালনা পর্ষদের অধিনে সকল কার্যক্রমের উপর আলোচনা হয়। আলোচনার শেষে সকল সদস্যের অংশগ্রহণের চট্টগ্রাম উইজার্ডের ১৫ সদস্য বিশিষ্ট নতুন পরিচালনা পর্ষদ গঠিত হয়। এতে রাজিব বড়ুয়াকে সভাপতি, সাইফুজ্জামান শোভনকে সহ সভাপতি, জাবেদুর রহমান তপুকে সাধারণ সম্পাদক, জুনায়েদ তানিনকে যুগ্ম সম্পাদক করা হয়। এছাড়া দপ্তর ও কোষাধ্যক্ষ মোঃ ইলিয়াস, উপ দপ্তর গোলাম আহমেদ লিটন, সাংগঠনিক সম্পাদক মুহিবুল্লাহ জুয়েল, সাংগঠনিক সম্পাদক আদনান তালুকদার, সুমন সাহা, সীমান্ত মল্লিক, রনি বড়ুয়া, তারেকুল ইসলাম, এছাড়া আশিকুননবী চৌধুরী, সাজ্জাদূর রহমান সাজ্জাদ, ইকরাম আনোয়ারকে বিভিন্ন পদে নির্বাচিত করা হয়। নির্বাচিতরা চট্টগ্রাম উইজার্ড কে চট্টগ্রামের বুকে একটি সুসংগঠিত যুগোপযোগী সংগঠন হিসেবে প্রতিষ্ঠা করার প্রত্যয় ব্যক্ত করেন।

নগর ছাত্রলীগ : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের পক্ষ হতে ইফতার বিতরণ করেছে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ। শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে নগরীর আগ্রাবাদ দাইয়া পাড়া সড়কে সাধারণ মানুষের মাঝে এ ইফতার বিতরণ করা হয়। মোস্তফা হাকিম ডিগ্রী কলেজের ছাত্রলীগ নেতা মোহাম্মদ ইফতেখার হোসেন ইফতির সভাপতিত্বে ও সরকারি কমার্স কলেজ ছাত্রলীগ নেতা মোহসেন মুরাদের সঞ্চলনায় সংলিপ্ত আলোচনা শেষে রোজারদের মাঝে ইফতার বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা এম.আই হোসেন সাহিদ, যুবলীগ নেতা তানভীর রহমান, যুবলীগ নেতা শিহাব আহমেদ, ছাত্রনেতা কিরণ, জাহিদুল হাসান মিনহাজ, আবিদ, মুনতাসীর আবরার তূর্য প্রমুখ।

মা ফাউন্ডেশন : মা ফাউন্ডেশনের উদ্যোগে ও ডাঃ শাহাজাদী পারভীনের ব্যবস্থাপনায় ইফতার বিতরণ অনুষ্ঠান গত ৬ এপ্রিল পাহাড়তলীতে অনুষ্ঠিত হয়। আমানত উল্লাহ ডিউকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন রবিউল হায়দার রাফি, বিশেষ অতিথি ছিলেন ইঞ্জিনিয়ার তাহের খান, শেখ রাজিব আহমদ, কাজী সাঈদ, নেসার উল্লাহ, নওশাদ উল্লাহ, আবু সৈয়দ খান, জালাল হক বাচ্চু, মহিউদ্দিন অপু প্রমুখ।

ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন (ইনসাব) : ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন (ইনসাব) পাহাড়তলি থানা কমিটির সম্মেলন ও ইফতার মাহফিল গতকাল হাজী আশরাফ আলী রোডস্থ জেআই এন্টারপ্রাইজ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। সম্মেলন এবং ইফতার মাহফিল উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের থানা কমিটির নেতা মোঃ ইমরান উল্লাহ এবং সঞ্চালনা করেন মোঃ আব্দুল রহিম। এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তপন দত্ত, বিশেষ অতিথি ছিলেন টিইউসি চট্টগ্রাম জেলার যুগ্ম সম্পাদক ইফতেখার কামাল খান, ইনসাব চট্টগ্রাম জেলা ও মহানগর কমিটির সভাপতি আব্দুর শুক্কুর, কার্যকরী সভাপতি আব্দুল হালিম, সাংগঠনিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন। প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন ইনসাব চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক মহিন উদ্দিন এবং স্বাগত বক্তব্য রাখেন মোঃ রবিউল হোসেন, মোঃ আবু তৌহিদ সিদ্দিক, মোঃ ফিরোজ শেখ এবং সম্মেলনে সংহতি জানিয়ে বক্তব্য দেন বেসরকারী স্বাস্থ্য প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নের সভাপতি আব্দুর রহিম এবং হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ হানিফ ও সাধারণ সম্পাদক মোঃ নুরুল আলম প্রমুখ নেতৃবৃন্দ।

মমতাজ উদ্দীন চৌধুরী ফাউন্ডেশন : সেবামূলক কাজে সহায়তা প্রদানকারী সংগঠন মমতাজ উদ্দীন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে শাহ আমানত এতিমখানাসহ নগরীর বিভিন্ন পয়েন্টে মাসব্যাপী ইফতার বিতরণ করা হয় শিশু রোজাদারদের মাঝে। ফাউন্ডেশনের বিভিন্ন দাতাদের সহায়তায় গত দুইবছর ধরে এই কর্মসূচি চলে আসছে বলে জানান ফাউন্ডেশনের চেয়ারম্যান ও জেলা রেড ক্রিসেন্টের কায্যনির্বাহী সদস্য মুহাম্মদ শাহাদাত হোসেন চৌধুরী রুমেল। গতকাল নগরীর শাহ আমানত দরগাহ সংলগ্ন এতিমখানায় ইফতার বিতরণ কালে উপস্থিত ছিলেন মাদরাসার প্রতিষ্ঠাতা সভাপতি মাও: নুরুল আবছার, মজিবুর রহমান, হাফেজ জামাল ও আজিম।

সরফভাটায় এসএস২০০০ ফ্রেন্ডস গ্রুপ : রাঙ্গুনিয়া প্রতিনিধি জানান, রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০০০ ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে সংগঠন এসএস২০০০ ফ্রেন্ডস গ্রুপের উদ্যোগে দুই শতাধিক দরিদ্র জনসাধারণের মাঝে ইফতার ও সেহেরি সামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার (৫ এপ্রিল) বিকালে ইউনিয়নের একটি কমিউনিটি সেন্টারে আনুষ্ঠানিক এসব বিতরণ করা হয়। এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কামরুল হাসান। প্রধান অতিথি ছিলেন সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী। সংগঠনটির সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন ও উপহার সামগ্রী বিতরণ উপকমিটির প্রধান মোহাম্মদ লোকমানের যৌথ সঞ্চালনায় বক্তব্য দেন সহ সভাপতি প্রফেসর মো. হাসান, সহ সাধারণ সম্পাদক মোরশেদ কামাল তালুকদার, কোষাধ্যক্ষ মো. শফিকুল ইসলাম, জাসেদ চৌধুরী, মোহাম্মদ আলম, মোহাম্মদ হাসান, মো. আলী মামুন, মো. মিনার, মো. মঞ্জু, শিমুল শীল, দোলন দাশ, মোহাম্মদ শফিউল আলম প্রমুখ। উপহার সামগ্রী বিতরণ উপকমিটির প্রধান সমন্বয়ক জোবায়দুল্লাহ, প্রবাসী মোহাম্মদ আলী, সাইফুদ্দিন, জানে আলম, মো. মাহবুব, মো. দেলোয়ারসহ প্রবাসে ও দেশে অবস্থানরত গ্রুপের সকল সদস্যদের সার্বিক ও আর্থিক সহায়তায় এই কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে বলে জানান আয়োজকরা।

কধুরখীল তৈয়বীয়া তাহেরিয়া কমপ্লেক্স : বোয়ালখালী উপজেলার কধুরখীল তৈয়বীয়া তাহেরিয়া সুলতান মোস্তাফা কমপ্লেক্সের ইফতার মাহফিল আলহাজ মোহাম্মদ শফিকের সভাপতিত্বে কমপ্লেক্স হলে সমপ্রতি অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য বোরহান উদ্দিন মুহাম্মদ এমরান, শাহনেওয়াজ হায়দার শাহিন, শাহাদাত হোসেন, আবদুল মোতালেব, ইউপি চেয়ারম্যান শফিউল আজম শেফু, মোস্তাফা কামাল, ওবাইদুল হক হাক্কানি প্রমুখ। মাহফিলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীকল্যাণ সমিতিতে আলহাজ মোহাম্মদ শফিক নগদ ১ লক্ষ টাকা অনুদান প্রদান করেন।

রাহাত আলী স্কুলের এস এসসি ২০০৫ ব্যাচ : আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয় এস এসসি ২০০৫ ব্যাচের ইফতার ও দোয়া মাহফিল গত ৫ এপ্রিল স্কুল মিলনায়তনে প্রাক্তন শিক্ষার্থী মো. ইব্রাহিমের সভাপতিত্বে ও মোরশেদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। মাহফিলে অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের সাবেক শিক্ষক মোহাম্মদ শরীফ আজাদ, শিক্ষক এটিএম তোহা, শিক্ষক মোহাম্মদ আবু সিদ্দিক। বক্তব্য রাখেন আলাউদ্দিন, ইফতেখার,জাহেদ, নজরুল প্রমুখ। এতে বক্তারা বলেন, প্রাক্তন শিক্ষার্থীরা বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান সহ গৃহীত কার্যক্রমে একযোগে কাজ করতে হবে। সভায় মোহাম্মদ মোরশেদুল আলমকে আহ্বায়ক মো. আলাউদ্দিনকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট পরিষদ গঠন করা হয়।

শ্রমিক লীগ ডক বন্দর অঞ্চল : জাতীয় শ্রমিক লীগ ডক বন্দর অঞ্চল (উইন্সম্যান শাখা) এর উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল মোহাম্মদ সিরাজের সভাপতিত্বে ও আব্দুস সাত্তারের সঞ্চালনায় গত ৫ এপ্রিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় শ্রমিক লীগ ডক বন্দর অঞ্চলের সাধারণ সম্পাদক মোহাম্মদ জামাল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের সভাপতি ইমাম হোসেন, শ্রমিক লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর রহমান চৌধুরী (বাবু), যুগ্ম সাধারণ সম্পাদক কালাচাঁদ ভট্টাচার্য সীমান্ত, হোসেন মাস্টার, মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন আক্তার, মো. মান্নান, মো. ইউনূস, মাঈন উদ্দিন, মো. সেলিম, মো. জাফর প্রমুখ। আলোচনা ও মিলাদ শেষে শ্রমিক কর্মচারীদের মাঝে ইফতার বিতরণ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধমিয়ানমারের আরও একটি সীমান্ত শহরের দখল বিদ্রোহীদের হাতে
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় তিন ফসলি জমিতে তামাক চাষ