সিভাসু ও এশিয়ান উইমেন ইউনিভার্সিটির সমঝোতা চুক্তি

গবেষণা, উদ্ভাবন ও প্রযুক্তি বিনিময়ের লক্ষ্য

| মঙ্গলবার , ২১ মে, ২০২৪ at ৮:৫৮ পূর্বাহ্ণ

গবেষণা, উদ্ভাবন ও প্রযুক্তি বিনিময়ের লক্ষ্যে গতকাল সোমবার চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) এবং এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সিম্পোজিয়াম, কনফারেন্স ও প্রশিক্ষণ আয়োজনের মাধ্যমে পেশাগত উন্নয়ন, উদ্ভাবন ও প্রযুক্তি বিনিময় এবং গবেষণামূলক কর্মকাণ্ডে পারস্পরিক সহযোগিতার উদ্দেশ্যে ৫ বছরের জন্য স্বাক্ষরিত এই চুক্তির আওতায় এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের শিক্ষার্থীরা সিভাসুর ল্যাব সুবিধা গ্রহণের পাশাপাশি সিভাসুতে উচ্চশিক্ষা গ্রহণেরও সুযোগ পাবে।

সিভাসুতে অনুষ্ঠিত উক্ত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এশিয়ান উইমেন ইউনিভার্সিটির উপাচার্য ড. রুবানা হক। প্রধান পৃষ্ঠপোষক ছিলেন সিভাসুর উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান। সভাপতিত্ব করেন সিভাসুর পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. এস. কে. এম. আজিজুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন সিভাসুর প্যাথলজি বিভাগের প্রফেসর ড. এএমএএম জুনায়েদ ছিদ্দিকী। সমঝোতা স্বারকে সিভাসুর উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান ও এশিয়ান উইমেন ইউনিভার্সিটির উপাচার্য ড. রুবানা হক স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে সই করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিভাসুর ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমান, ফুড সায়েন্স ও টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. ফেরদৌসী আকতার, ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. শেখ আহমদআলনাহিদ, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, এশিয়ান উইমেন ইউনিভার্সিটির রেজিস্ট্রার হিউ মার্টিন এবং প্রধান নির্বাহী প্রফেসর একেএম মনিরুজ্জামান মোল্লা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরাষ্ট্রপতির সাথে আইআইইউসি প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ
পরবর্তী নিবন্ধপণ্যের গুণগত মান ও পরিমাপের সঠিকতা নিশ্চিতকরণের উপর গুরুত্বারোপ