সিঙ্গাপুরে দুর্নীতি মামলায় সাবেক মন্ত্রী দোষী সাব্যস্ত

| বুধবার , ২৫ সেপ্টেম্বর, ২০২৪ at ১২:৩২ অপরাহ্ণ

দপ্তরে দায়িত্বে থাকাকালীন নিয়ম ভেঙে উপহারসামগ্রী নেওয়ার অভিযোগে অভিযুক্ত হয়েছেন সিঙ্গাপুরের সাবেক পরিবহনমন্ত্রী সুব্রামনিয়াম ইসওয়ারান। খবর বিডিনিউজের

স্থানীয় আদালতে অপরাধের স্বীকারোক্তি দেওয়ার পর তিনি দোষী সাব্যস্ত হলেন। ৬২ বছর বয়সী সাবেক মন্ত্রীর বিরুদ্ধে প্রাথমিকভাবে দুর্নীতির অভিযোগ আনা হয়েছিল। তবে মঙ্গলবার বিচার শুরু হওয়ার আগে তার বিরুদ্ধে আনা অভিযোগগুলি সংশোধন করে কৌঁসুলিরা। সিঙ্গাপুরে একজন সরকারি কর্মকর্তার নাম দুর্নীতিতে জড়ানোর ঘটনা বিরল। দেশটি তার পরিচ্ছন্ন ভাবমূর্তি নিয়ে গর্ববোধ করে। ফলে ইসওয়ারানের মামলাটি দেশজুড়ে চাঞ্চল্য সৃষ্টি করেছে। সিঙ্গাপুরে গত ৫০ বছরের মধ্যে ইসওয়ারানই প্রথম আদালতে বিচারের মুখোমুখি হলেন।

উপহার বা ঘুষ নেওয়ার অভিযোগে তার জরিমানা বা দুই বছরের কারাদণ্ড হতে পারে। দুর্নীতির অভিযোগে দোষী সাব্যস্ত হলে সিঙ্গাপুরে এক লাখ ডলার পর্যন্ত জরিমানা বা সাত বছর পর্যন্ত কারাদণ্ডের বিধান রয়েছে। তিনি দক্ষিণপূর্ব এশিয়ার দ্বীপরাষ্ট্রে ফর্মুলা ওয়ান গ্র্যান্ড প্রিঙ আনার জন্য বেশি পরিচিত। আদালতের নথি অনুসারে, ইসওয়ারান ৩ লাখ ১১ হাজার ৮৮২ ডলার মূল্যের ফ্লাইট, হোটেল থাকা, মিউজিকাল শো এবং গ্র্যান্ড প্রিক্স (কার রেসিং) টিকিট উপহার হিসেবে গ্রহণ করেছিলেন। যদিও জানুয়ারিতে তার বিরুদ্ধে অভিযোগ ওঠার পরপরই ইসওয়ারান নিজেকে নির্দোষ দাবি করেন। নিজেকে নির্দোষ প্রমাণের জন্য সরকারি চাকরি থেকে পদত্যাগও করেছিলেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধলেবাননে ইসরায়েলের হামলায় নিহত বেড়ে ৫৫৮
পরবর্তী নিবন্ধবিস্তৃত যুদ্ধের অপরিবর্তনীয় পরিণতি নিয়ে সতর্ক করলেন ইরানের প্রেসিডেন্ট