সিএমপির ১৩ ডিসি ও দুই ওসি পদে রদবদল

জেলার ৬ থানায় নতুন ওসি

আজাদী প্রতিবেদন | বুধবার , ১১ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:৫৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ১৩ উপকমিশনার (ডিসি) ও দুই থানার অফিসার ইনচার্জ (ওসি) পদে রদবদল করা হয়েছে। অপরদিকে জেলার ৬টি থানায় দেয়া হয়েছে নতুন ওসি। গতকাল মঙ্গলবার সিএমপি কমিশনার হাসিব আজিজের সই করা দু’টি পৃথক অফিস আদেশে এসব রদবদল করা হয়। সিএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসিমিডিয়া) কাজী মোহাম্মদ তারেক আজিজ দৈনিক আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আদেশে বলা হয়, সিএমপি উপপুলিশ কমিশনার (পিওএম) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মোহাম্মদ সালাম কবিরকে উপপুলিশ কমিশনার (ট্রান্সপোর্ট), উপপুলিশ কমিশনার (ট্রান্সপোর্ট) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত হোসাইন মোহাম্মদ কবির ভূইয়াকে উপপুলিশ কমিশনার (পশ্চিম), উপপুলিশ কমিশনার (উত্তর) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মো. মোখলেছুর রহমানকে উপপুলিশ কমিশনার (সিটিএসবি), উপপুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্‌) নিষ্কৃতি চাকমাকে উপপুলিশ কমিশনার (ট্রাফিকপশ্চিম), উপপুলিশ কমিশনার (ট্রাফিকপশ্চিম) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মোহাম্মদ তারেক আহম্মেদকে উপপুলিশ কমিশনার (সরবরাহ), উপপুলিশ কমিশনার (সরবরাহ) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মুহাম্মদ ফয়সাল আহম্মেদকে উপপুলিশ কমিশনার (উত্তর), উপপুলিশ কমিশনার (ট্রাফিকদক্ষিণ) এনএম নাসিরুদ্দিনকে উপপুলিশ কমিশনার (ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স), উপপুলিশ কমিশনার (ট্রাফিকবন্দর) মোহাম্মদ মোস্তাফিজুর রহমানকে উপপুলিশ কমিশনার (ডিবিউত্তর), উপপুলিশ কমিশনার (ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স) মোহাম্মদ মাহবুব আলম খানকে উপপুলিশ কমিশনার (ট্রাফিকদক্ষিণ), উপপুলিশ কমিশনার (পশ্চিম) নিহাদ আদনান তাইয়ানকে উপপুলিশ কমিশনার (পিওএম) ও উপপুলিশ কমিশনার (ডিবিউত্তর) কবীর আহম্মেদকে উপপুলিশ কমিশনার (ট্রাফিকবন্দর). সিটিএসবির উপ পুলিশ কমিশনার মুহাম্মদ মঞ্জুর মোর্শেদকে উপপুলিশ কমিশনার (সিটি) এবং উপ পুলিশ কমিশনার (সিটি) মোহাম্মদ রইছ উদ্দিনকে উপ পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস) পদে পদায়ন করা হয়েছে।

অপর এক আদেশে বাকলিয়া থানার ওসি আফতাব হোসেনকে সিএমপি কাউন্টার টেরোরিজম বিভাগে বদলি করা হয়েছে। তার পদে আনা হয়েছে পরিদর্শক ইখতিয়ার উদ্দিনকে। বন্দর থানার ওসি হিসেবে পরিদর্শক কাজী মুহাম্মদ সুলতান আহসানকে পদায়ন করা হয়েছে। এর আগে, সোমবার (৯ সেপ্টেম্বর) পুলিশ সদর দফতর থেকে জারি করা এক আদেশে সিএমপির ১৩ থানার অফিসার ইনচার্জকে (ওসি) একযোগে বদলি করা হয়।

অপরদিকে চট্টগ্রাম জেলার ৬টি থানায় নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পদায়ন করা হয়েছে। গতকাল চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) রায়হান উদ্দিন খান স্বাক্ষরিত এক আদেশে এসব পদায়ন করা হয়। আদেশে জেলা পুলিশের অপরাধ নিয়ন্ত্রণ শাখার পুলিশ পরিদর্শক নুর মোহাম্মদকে ফটিকছড়ি থানার ওসি, জেলা পুলিশের কন্ট্রোল রুম ইনচার্জ মো. নজরুল ইসলামকে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি, জেলা গোয়েন্দা শাখার পরিদর্শক মো. কামরুজ্জামানকে রাঙ্গুনিয়া থানার ওসি, জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ আবু জায়েদ মো. নাজমুন নুরকে পটিয়া থানার ওসি, জেলা গোয়েন্দা শাখার পরিদর্শক মো. সাইফুল ইসলামকে বাঁশখালী থানার ওসি এবং চট্টগ্রাম রেঞ্জের পরিদর্শক শেখ মাহাবুবুর রহমানকে সন্দ্বীপ থানার ওসি হিসেবে পদায়ন করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসিএমপির অভিযান, নগরে ৮ ব্যাটারি রিকশা আটক
পরবর্তী নিবন্ধপলিথিন থামাতে বন্ধ করতে হবে কারখানা