সাধ্যের সবটুকু দিয়ে রোগীদের সেবা দিন

চমেক হাসপাতাল পরিদর্শনে নওফেল

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৫ নভেম্বর, ২০২০ at ৫:৩৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পরিদর্শন করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। ব্যবস্থাপনা কমিটির সভাপতি হওয়ার পর গতকাল বুধবার দুপুরে প্রথমবারের মতো স্বশরীরে তিনি হাসপাতাল পরিদর্শনে আসেন। এসময় তিনি হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবিরসহ অন্যান্যদের সাথে নিয়ে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে রোগী ও তাদের স্বজনদের সাথে কথা বলেন এবং চিকিৎসা বিষয়ে খোঁজ-খবর নেন। পরে বিশেষায়িত ক্যান্সার ইউনিট ভবন নির্মাণের প্রস্তাবিত স্থান এবং দ্বিতীয় করোনা ইউনিটের কার্যক্রম পরিদর্শন করেন নওফেল।
পরিদর্শন শেষে চিকিৎসক-নার্সসহ সংশ্লিষ্টদের উদ্দেশ্যে নওফেল বলেন, সীমিত সম্পদের বিপরীতে আপনারা রোগীদের সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করছেন, এটা আমি জানি। আপনাদের ধন্যবাদ। আমার অনুরোধ থাকবে, আপনার বা আপনাদের সাধ্যের সবটুকু দিয়ে সর্বোচ্চ সেবাটা অব্যাহত রাখবেন। সেবা নিতে আসা রোগীরা যাতে সর্বোচ্চ সেবাটা পান, সেদিকে লক্ষ্য রাখবেন।
এসময় উপমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিকভাবেই চান চিকিৎসা ব্যবস্থার আরো উন্নয়ন হোক। প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় চট্টগ্রামে বিশেষায়িত ক্যান্সার ইউনিট হচ্ছে। এটা চালু হলে চট্টগ্রামের ক্যান্সার আক্রান্ত রোগীরা সুফল পাবেন। এসময় অন্যান্যদের মাঝে চমেক হাসপাতালের প্রসূতি ও গাইনি বিভাগের প্রধান অধ্যাপক ডা. শাহনারা চৌধুরী, মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. অনিরুদ্ধ ঘোষ জয়, হাসপাতালের উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম, রেডিওথেরাপি বিভাগের প্রধান ডা. সাজ্জাদ মোহাম্মদ ইউছুফ, চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী প্রমুখ উপমন্ত্রীর সাথে ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধ‘দেশে বিচারহীনতার সংস্কৃতি চালু করেছিল বিএনপি’
পরবর্তী নিবন্ধদ্রুত বিচার শেষ করার উপায় খুঁজতে বললেন প্রধানমন্ত্রী