সাতকানিয়ায় মহাসড়কে অবৈধ গাড়ির দাপট, অভিযানে জরিমানা

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ১০ অক্টোবর, ২০২৪ at ৮:২৪ অপরাহ্ণ

সাতকানিয়ায় মোটরযানের শৃঙ্খলা রক্ষার্থে ভ্রাম্যমাণ আদালতের আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

এ সময় ড্রাইভারদের লাইসেন্স, গাড়ির রেজিষ্ট্রেশন, ফিটনেস সনদ, ট্যাক্স টোকেন রুট পারমিট, হেলমেট পরিধান ইত্যাদি বিষয়ে আইন অমান্য করায় সড়ক পরিবহন আইন ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ৭৭ হাজার ৬শত টাকা জরিমানা আদায় করা হয়েছে।

১০ অক্টোবর (বৃহস্পতিবার) বিকেলে উপজেলার কেরানিহাট এলাকায় ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারিস্তা করিম।

এ সময় মোটরযানের ড্রাইভারদের লাইসেন্স, গাড়ির রেজিষ্ট্রেশন, ফিটনেস সনদ, ট্যাক্স টোকেন রুট পারমিট, হেলমেট পরিধান ইত্যাদি বিষয় চেক করা হয় এবং সড়ক পরিবহন আইন ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ২৮টি মামলায় মোট ৭৭ হাজার ৬ শত টাকা অর্থদণ্ড দেয়া হয়।

অভিযানে সহযোগিতা করেন চট্টগ্রাম বিআরটিএ অফিসের মোটর‍যান পরিদর্শক মো: শাহাদাত হোসেন, সাতকানিয়া থানার পুলিশ সদস্যবৃন্দ এবং উপজেলা ভূমি অফিসের কর্মচারীবৃন্দ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারিস্তা করিম দৈনিক আজাদীকে বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সড়ক পরিবহন আইন ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ২৮টি মামলায় মোট ৭৭ হাজার ৬ শত টাকা জরিমানা আদায় করা হয়েছে। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে শিক্ষার্থী অপহরণ, তিন লক্ষ টাকা মুক্তিপণ দাবি
পরবর্তী নিবন্ধবান্দরবানে বিজিবির অভিযানে ৮ গরু ও ৯ মহিষ জব্দ