সাতকানিয়ায় কৃষি জমির টপসয়েল কাটার দায়ে মাটি খেকোর কারাদণ্ড

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | রবিবার , ১৪ এপ্রিল, ২০২৪ at ৬:৪৭ অপরাহ্ণ

সাতকানিয়ায় উৎপাদনশীল কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাটার দায়ে একজনকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

গোপন সংবাদের ভিত্তিতে ১৪ এপ্রিল রাত আনুমানিক সাড়ে বারোটায় সাতকানিয়া উপজেলার সাতকানিয়া সদর ইউনিয়নের ছমদিয়াপুকুর পাড়া এলাকায় কৃষি জমির টপসয়েল কাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় উৎপাদনশীল কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাটার সময় একজনকে হাতেনাতে আটক করা হয়। পরবর্তীতে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় মোবাইল কোর্টের মাধ্যমে সাতকানিয়া পৌরসভার দক্ষিণ ঢেমশা এলাকার আবুল হোসেন এর পুত্র মোজাফফর হোসেন (৩১)কে ০৭ (সাত) দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস। এসময় সাতকানিয়া থানার পুলিশ সদস্যবৃন্দ ও আনসার বাহিনীর সদস্যরা মোবাইল কোর্টে সার্বিক সহযোগিতা করেন।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস দৈনিক আজাদীকে বলেন, একটি মহল সাতকানিয়া সদর ইউনিয়নের ছমদিয়াপুকুর পাড়া এলাকায় কৃষি জমির টপসয়েল কাটছে এমন গোপন সংবাদের ভিত্তিতে একজনকে আটক করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাঁকে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধমহেশখালীর সোনাদিয়ায় পর্যটকের আ’ত্মহত্যার চেষ্টা
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে পানিতে ডুবে স্কুল শিক্ষার্থীর মৃ’ত্যু