সাতকানিয়ায় কচু ক্ষেতে কৃষকের লাশ

পরিকল্পিত হত্যা দাবি স্বজনদের

সাতকানিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি, ২০২৪ at ৫:৫৪ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় কচু ক্ষেত থেকে আবদুল আজিজ (৪৫) নামে এক কৃষকের লাশ উদ্ধার করা হয়েছে। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে স্বজনরা। গতকাল সোমবার সকালে পশ্চিম নলুয়া তালতল পেরগার কূল বিল থেকে লাশটি উদ্ধার করা হয়। আবদুল আজিজ নলুয়া ইউনিয়নের পশ্চিম নলুয়া তালতল মৌলভী পাড়ার আবদুল মজিদের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, কৃষক আবদুল আজিজ সকাল ৭টার দিকে বাড়ি থেকে বের হয়ে তালতল পেরগার কূল বিলে রোপা বোরো ও কচু ক্ষেতের পরিচর্যা করতে যান। সাড়ে ৯টার দিকে আজিজকে নিজের কচু ক্ষেতে পড়ে থাকতে দেখে স্থানীয় কৃষক আবদুর রহিম আজিজের পরিবারে খবর পাঠায়। পরে ছোট ভাই আনোয়ার ও চাচাতো ভাই বেলালসহ স্থানীয় লোকজন গিয়ে কচু ক্ষেত থেকে আজিজকে উদ্ধার করে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. আবু সাদাত জানান, আবদুল আজিজ হাসপাতালে আনার অনেক আগে মারা গেছে।

তার বাম পায়ে জখমের চিহ্ন রয়েছে। শরীরের অন্য কোথাও তেমন কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

কৃষক আবদুল আজিজের ভগ্নিপতি আবুল কালাম জানান, আজিজের সাথে একই ইউনিয়নের এক লোকের দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। সেই বিরোধের জের ধরে আজিজকে হত্যা করা হয়েছে। আমরা এ হত্যাকাণ্ডের বিচার চাই।

সাতকানিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আতাউল হক চৌধুরী জানান, কৃষক আবদুল আজিজ তার কচু ক্ষেতে পড়েছিল। স্বজনরা কচু ক্ষেত থেকে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে পুলিশ হাসপাতাল থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা প্রক্রিয়াধীন রয়েছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট হাতে না পাওয়া পর্যন্ত মৃত্যুর সঠিক কারণ সম্পর্কে বলা যাচ্ছে না।

পূর্ববর্তী নিবন্ধচৌধুরী হারুনর রশীদ ফাউন্ডেশনের ভিত্তি প্রস্তর স্থাপন
পরবর্তী নিবন্ধপ্রবর্তক স্কুল এন্ড কলেজে বসন্ত বরণ ও পিঠা উৎসব