সাড়ে ৫ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে চসিক

| শুক্রবার , ৩১ মে, ২০২৪ at ১০:৩০ পূর্বাহ্ণ

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে আগামীকাল শনিবার ৭টি ইপিআই জোনের আওতাধীন ৪১টি ওয়ার্ডে ১ হাজার ৩২১ কেন্দ্রে ৫ লাখ ৪৫ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এর মধ্যে ৬১১ মাসের ৮৫ হাজার শিশুকে একটি করে নীল (১ লাখ আইইউ) এবং ১২৫৯ মাসের ৪ লাখ ৬০ হাজার শিশুকে একটি করে লাল রঙের (২ লাখ আইইউ) ভিটামিনএ ক্যাপসুল খাওয়ানো হবে।

গতকাল বৃহস্পতিবার চসিক জেনারেল হাসপাতাল মিলনায়তনে সংবাদ সম্মেলনের পর চিকিৎসক ও গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানান চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। এসময় তিনি ক্যাম্পেইন সফল করার বিষয়ে চসিকের স্বাস্থ্য বিভাগের প্রস্তুতি সম্পর্কে অবগত হয়ে দিকনির্দেশনা দেন।

সংবাদ সম্মেলনে চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মো. ইমাম হোসেন রানা জানান, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শিশুর রাতকানা রোগ প্রতিরোধ এবং শিশুকে অপুষ্টি ও মৃত্যুর হাত থেকে বাঁচাবে। এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন, স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি জহর লাল হাজারী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আবদুস সালাম মাসুম, আতাউল্লাহ চৌধুরী, প্রমুখ। খবর প্রেস বিজ্ঞপ্তির।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে খাস জায়গা দখলমুক্ত, খেলার মাঠ করার উদ্যোগ
পরবর্তী নিবন্ধসন্ত্রাসীদের গুলিতে আহত বিলাইছড়ি উপজেলার চেয়ারম্যান মারা গেছেন