সাজেকে ইউপিডিএফের আধাবেলা অবরোধ

রাঙামাটি প্রতিনিধি | বৃহস্পতিবার , ৮ ফেব্রুয়ারি, ২০২৪ at ৭:৩৭ পূর্বাহ্ণ

দুই কর্মী হত্যার প্রতিবাদে প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) ডাকা রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে আধাবেলা হরতাল পালিত হয়েছে।

গতকাল বুধবার সকাল থেকে উপজেলা সদর থেকে দূর পাল্লার যানবাহন চলাচল না করলেও উপজেলা শহরে যানবাহন চলাচল করেছে। তবে অবরোধের দিনে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

অবরোধ সফল করতে গতকাল সকাল থেকে ইউপিডিএফের নেতাকর্মীরা সাজেকের বাঘাইহাট রেতকাবা চৌমুহনী, নন্দরাম, ১৩ কিলো, মাচলং এলাকায় পর্যটন সড়কে টায়ার জ্বালিয়ে ও গাছের গুড়ি ফেলে পিকেটিং করেন। এ সময় তারা আশীষ ও দীপায়ন চাকমার খুনি সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়ে শ্লোগান দেন। অবরোধ কর্মসূচি সফল করায় ইউপিডিএফের সাজেক ইউনিটের প্রধান সংগঠক অডিট চাকমা স্থানীয় জনসাধারণসহ যানবাহন সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জানিয়েছেন।

এর আগে গতকাল মঙ্গলবার ইউপিডিএফ সাজেকে সকালসন্ধ্যা অবরোধের ডাক দিলেও হঠাৎ করে সিন্ধান্ত পরিবর্তন করে বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা অবরোধ পালন করেছে।

এদিকে ইউপিডিএফ’র কর্মী হত্যার ঘটনায় সাজেক থানায় অজ্ঞাত সন্ত্রাসীদের আসামি করে নিহত দীপায়ন চাকমার স্ত্রী এশিয়া চাকমা একটি হত্যা মামলা করেছেন। মামলার বিষয়টি নিশ্চিত করেন রাঙামাটির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল আওয়াল।

ঘটনার পর থেকে পুরো সাজেক এলাকাসহ পর্যটকদের নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তা জোরদার করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচবি ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের নবীন বরণ ও বিদায়
পরবর্তী নিবন্ধহযরত শাহ জাহান শাহ (র.) এর ৫১৮ তম ওরশ সম্পন্ন