সাগরে এক টানে জালে ধরা ৯২ মণ ইলিশ, ২০ লাখে বিক্রি

| বৃহস্পতিবার , ১১ জানুয়ারি, ২০২৪ at ১০:১২ পূর্বাহ্ণ

সাগরে একবার জাল ফেলে চট্টগ্রামের এক জেলে বিভিন্ন আকারের ৯২ মণ ইলিশ তুলেছেন; যা ২০ লাখ ২৫ হাজার টাকায় বিক্রির খবর পাওয়া গেছে। গতকাল বুধবার দুপুরে জেলে ফরিদ মাঝি মাছভর্তি ট্রলার নিয়ে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর মৎস্য বন্দরের ঝুমুর অ্যান্ড বাদ্রার্স নামের একটি আড়তে এলে ব্যবসায়ীদের মধ্যে শোরগোল শুরু হয়। সেখানে নিলামের মাধ্যমে মাছগুলো ২০ লাখ ২৫ হাজার টাকায় বিক্রি করা হয় বলে জানান জেলে ফরিদ মাঝি। দীর্ঘদিন পরে জালে প্রচুর ইলিশ ধরা পড়ায় খুশি জেলে ও ব্যবসায়ীরা। খবর বিডিনিউজের।

কলাপাড়া উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা অপু সাহা সাংবাদিকদের বলেন, সমুদ্রে জালে কম বেশি ইলিশ ধরা পড়ছে। ফরিদ মাঝির জালে প্রচুর ইলিশ ধরা পড়ার খবর শুনেছি। এতে জেলেদের মধ্যে উৎসাহ যোগাবে। এখন সাগরে জেলেদের জালে বড় আকারের ইলিশ পাওয়া পাচ্ছে বলেও জানান তিনি।

ফরিদ মাঝি সাংবাদিকদের বলেন, এক সপ্তাহ আগে ১৭ জন মাঝিমাল্লা ও রসদ নিয়ে চট্টগ্রাম থেকে এফবি মা জননী নামের ট্রলারে করে গভীর সাগরে মাছ ধরতে নামেন তারা। মঙ্গলবার দুপুরে পায়রা বন্দরের শেষ বয়া থেকে ১০০ কিলোমিটার দক্ষিণে সাগরে জাল ফেলার পর টান দিলে এসব মাছ উঠে আসে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধপরলোকে প্রফেসর ড. সৌরেন বিশ্বাস
পরবর্তী নিবন্ধমহানগর স্বেচ্ছাসেবক দলের লিফলেট বিতরণ