সাংবাদিক পরিচয়ে জাল নোটের কারবার প্রতারক গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৬ সেপ্টেম্বর, ২০২০ at ৬:৩০ পূর্বাহ্ণ

করেন জাল নোটের কারবার। ধরা পড়লে হয়ে যান সাংবাদিক। এ ধরনের জাল নোট কারবারি এক প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব৭। গত বৃহস্পতিবার রাত পৌনে ১১টায় নগরীর বন্দর থানাধীন কলসি দীঘির পাড় ধুমপাড়া মোড় থেকে রাসেল শেখ (২৪) নামের ওই প্রতারককে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে উদ্ধার করা হয় এক হাজার টাকার ৪টি জালনোট ও ২টি নকল প্রেসকার্ড। গতকাল শুক্রবার সকালে ধৃত প্রতারককে বন্দর থানায় হস্তান্তর করে র‌্যাব। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও প্রতারণার অভিযোগে মামলা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। গ্রেপ্তার হওয়া রাসেল পিরোজপুর জেলা সদরের কদমতলা ইউনিয়নের বৈরামপুর গ্রামের মৃত নাসির শেখের ছেলে। সে বন্দর থানাধীন কলসি দীঘির পাড়ের ধুমপাড়া এলাকায় ভাড়া বাসায় বসবাস করতো।

র‌্যাব৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহমুদুল হাসান মামুন বলেন, বৃহস্পতিবার রাতে গোপন খবরের ভিত্তিতে নগরীর বন্দর থানাধীন কলসি দীঘির পাড় এলাকায় অভিযান চালানো হয়। আমাদের কাছে তথ্য ছিল কলসি দীঘির পাড় এলাকায় একটি চক্র সাংবাদিক পরিচয় দিয়ে জালনোটকে আসল বলে চালানোর চেষ্টা করছে। র‌্যাবের আভিযানিক দল ঘটনাস্থলে গেলে আসামি পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় র‌্যাব সদস্যরা ধাওয়া দিয়ে রাসেল শেখ নামের ওই প্রতারককে গ্রেপ্তার করেন।

এ র‌্যাব কর্মকর্তা বলেন, ধরা পড়ার পর নিজেকে সাংবাদিক পরিচয় দেয় প্রতারক রাসেল শেখ। এসময় তার শরীর তল্লাশি করে ৪টি এক হাজার টাকার জাল নোট এবং দৈনিক বর্তমান বাংলা ও অপরাধ দমন নামে দুইটি পত্রিকার ভুয়া আইডি কার্ড উদ্ধার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে সে সাংবাদিক নয় বলে স্বীকার করে। পাশাপাশি দীর্ঘদিন থেকে সে নগরীর বিভিন্ন এলাকায় সাংবাদিক পরিচয় দিয়ে জাল টাকাকে আসল টাকা বলে চালিয়ে আসছিল।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারী মাদরাসার ছাত্র আন্দোলনের বিচার বিভাগীয় তদন্ত দাবি
পরবর্তী নিবন্ধওমানে ভাগ্নের হাতে খুন বোয়ালখালীর দুই ভাই