সহযোগিতার হাতটা খুব জরুরি

নড়াইলে ক্ষতিগ্রস্ত বাড়ি মন্দিরে মাশরাফি

| রবিবার , ১৭ জুলাই, ২০২২ at ৬:০৪ পূর্বাহ্ণ

ফেইসবুকে একটি পোস্টকে কেন্দ্র করে ধর্ম অবমাননার কথিত অভিযোগ তুলে লোহাগড়া উপজেলায় হামলা ও অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত হিন্দু সমপ্রদায়ের বাড়ি ও মন্দির পরিদর্শন করেছেন নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা। শুক্রবার সন্ধ্যায় উপজেলার দিঘলিয়া গ্রামের সাহাপাড়ায় এ ঘটনার পর গতকাল শেষ বিকালে পরিদর্শনে গিয়ে মাশরাফি ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন এবং তাদের নিরাপত্তার জন্য সব রকমের সহযোগিতার আশ্বাস দেন। এর আগে ফেইসবুকে এক পোস্টে এ ঘটনায় মর্মামত মাফরাফি আক্ষেপ করে বলেন, ছেলেবেলা থেকে যে নড়াইলকে দেখে এসেছি, যে নড়াইলকে নিয়ে আমরা গর্ব করি, সেই নড়াইলের সঙ্গে এই নড়াইলকে আমি মেলাতে পারছি না। খবর বিডিনিউজের।

ওইদিন বিকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে সাহাপাড়ায় সংক্ষিপ্ত বক্তব্যে জাতীয় ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক বলেন, মূল কথা হচ্ছে, আমরা এখানে দেখে গেলাম, এখানে যারা ভুক্তভোগী তাদের সাহসটা ফিরিয়ে আনা। নিরাপত্তার কথা উল্লেখ করে তিনি বলেন, এখানে পুলিশ সবসময় থাকবে। পুলিশ সবসময় থাকতাছে। উপস্থিত জনতার উদ্দেশে এ সময় ক্ষমতাসীন দলের এই সংসদ সদস্য বলেন, আপনারা যতক্ষণ সহযোগিতার হাত না বাড়াবেন, ততক্ষণ কেউ কিছু করতে পারবে না। আপনাদের সহযোগিতার হাতটা খুব জরুরি।

গত মাসে ফেইসবুককেন্দ্রিক আরেক পোস্টকে কেন্দ্র করে নড়াইলের মির্জাপুরে এক অধ্যক্ষের গলায় জুতার মালা পরানোর খবরে বেশ কিছু দিন ধরে আলোচনার মধ্যে শুক্রবার রাতে সাহাপাড়ায় হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আকাশ সাহা নামে এক কলেজ ছাত্রের ফেইসবুক পোস্টকে কেন্দ্র করে দীঘলিয়ায় শুক্রবার জুম্মার নামাজের পর থেকে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তার গ্রেপ্তার ও বিচার দাবিতে তাদের বাড়ির সামনে বিক্ষোভ করেন বিক্ষুব্ধ লোকজন। বিকালে উত্তেজনা আরও বাড়ে এবং সন্ধ্যায় তারা সাহাপাড়ার কয়েকটি বাড়িঘর ভাঙচুর করে। পরে টিনের কয়েকটি বাড়িতে আগুন ধরিয়ে দেয়।

পুলিশ জানায়, যার ফেইসবুক আইডির পোস্টকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হয়েছে তাকে পাওয়া যায়নি। তবে তার বাবা অশোক সাহাকে থানায় নেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদেশে আরও ১০০৭ রোগী, শনাক্ত মৃত্যু ৫
পরবর্তী নিবন্ধরাস্তায় দাঁড়িয়ে থাকা বাসে হঠাৎ আগুন